ফেসবুকে নারীর সঙ্গে বন্ধুত্ব, কৌশলে ফ্ল্যাটে ডেকে বিশ্ববিদ্যালয় শিক্ষককে অপহরণ

আটককৃত ৫ জন।
আটককৃত ৫ জন।   © সংগৃহীত

এক সপ্তাহ আগে ফেসবুকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) এক শিক্ষকের সঙ্গে বিলকিস ওরফে তানিয়া নামে এক নারীর পরিচয় হয়। সেই সম্পর্ক বন্ধুত্বে গড়ায়। ওই নারীর সঙ্গে দেখা করতে খিলগাঁওয়ের রামপুরা বনশ্রীতে যান ওই শিক্ষক। সেখানে গেলে একটি ফ্ল্যাটে নিয়ে আটকে রেখে মুক্তিপণ দাবি করেন ওই নারীর সহযোগীরা। এ ঘটনায় ৫ জনকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

গতকাল শুক্রবার রাজধানীর দক্ষিণ বনশ্রী কাজীবাড়ি টিএন্ডটি টাওয়ার এলাকার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে অপহৃত শিক্ষককে উদ্ধার করা হয়েছে। এসময় পাঁচ অপহরণকারীকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

অভিযানে গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ছয়টি মোবাইল ফোন, নগদ টাকা, লাঠি, হাতুড়ি ও অপহরণে ব্যবহৃত রশি উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- বিলকিস ওরফে তানিয়া (৩০), মো. বিপ্লব (৩০), ইব্রাহিম হোসেন রাজু (২৯), লিংকন খলিফা (২৪) ও আমির শেখ (৩০)।

এটিইউর পুলিশ সুপার (এসপি) মোহাম্মাদ ছানোয়ার হোসেন বলেন, ৫ অক্টোবর সকালে ওই শিক্ষক দক্ষিণ বনশ্রীতে যান। তখন তানিয়া বাউবিতে ভর্তির বিষয়ে কথা বলতে চান। শিক্ষককে খিলগাঁওয়ের দক্ষিণ বনশ্রী ১০তলা মার্কেটের সামনে ডেকে নেন তানিয়া। শিক্ষক সেখানে গেলে তানিয়া তাঁদের বাসায় যেতে বলেন। তিনি বাসায় যান। বাসায় যাওয়ার পর তানিয়ার সহযোগীরা তাঁকে বহুতল ভবনের একটি ফ্ল্যাটে আটকে রাখে। তাঁর হাত-পা বেঁধে লাঠি ও হাতুড়ি দিয়ে মারধর করে। নগ্ন করে ভিডিও ধারণ করে এবং তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। ভুক্তভোগীকে পরিবারের কাছ থেকে দুই লাখ টাকা মুক্তিপণ এনে দিতে বলে। শিক্ষক তাঁর ভগ্নিপতির কাছ থেকে নিজের প্রয়োজনের কথা বলে দুই লাখ টাকা বিকাশে এনে দেন। এ ছাড়া শিক্ষকের পকেট থাকা ৩ হাজার টাকা ও বিকাশ অ্যাকাউন্টে থাকা ২০ হাজার টাকাও ছিনিয়ে নিয়েছে তারা। 

এসপি ছানোয়ার হোসেন আরও বলেন, টাকা দেওয়ার পরও শিক্ষকের ফোন বন্ধ থাকায় এবং তিনি বাসায় না ফেরায় ভগ্নিপতির সন্দেহ হয়। তিনি রাজধানীর কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ৬ অক্টোবর শিক্ষকের মোবাইল ফোন নম্বর থেকে আসা ফোন কলে আবার দুই লাখ পাঠাতে বলা হয়। তখন ভুক্তভোগীর ভগ্নিপতি বিকাশের মাধ্যমে ফের দুই দফায় মোট ৪৫ হাজার টাকা পাঠান। 

ভুক্তভোগীর ফোন বন্ধ থাকায় এবং বুধবার তিনি বাড়ি না ফেরায় তার ভাবি রাজধানীর কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার রাত ১০টা ৪৫ মিনিটে স্থানীয় খিলগাঁও থানা পুলিশের সহায়তায় বনশ্রীতে অভিযান চালিয়ে অপহরণকারী পাঁচজনকে আটক করে ভিকটিমকে উদ্ধার করে এটিইউ।


সর্বশেষ সংবাদ