১৭ সেপ্টেম্বর ২০২৩, ২২:৩৫

মেডিকেল ভর্তির প্রশ্নফাঁস, আইডিয়ালের শিক্ষিকাসহ ৬ জন রিমান্ডে

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত  © ফাইল ফটো

মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসের মামলায় ৬ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এর মধ্যে রয়েছেন মতিঝিল আইডিয়াল স্কুলের গভর্নিং বডির সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য এবং সমাজ বিজ্ঞান বিষয়ের বহিষ্কৃত শিক্ষিকা মাকসুদা আক্তার মালা। অপর চার আসামির রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম মামলার শুনানি শেষে ৬ জন আসামিকে রিমান্ড ও ৪ জন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অন্যান্য আসামিরা হলেন ডা. অনিমেষ কুমার কুণ্ড, ডা. কে এম বশিরুল হক, ডা. ইউনুচ উজ্জামান, ডা. জাকারিয়া আশরাফ ও ডা. জাকিয়া ফাবিরা।

অন্য চার আসামি ডা. মৈত্রী সাহা, ডা. সাবরিনা নুসরাত রেজা টুসী, ডা. মুস্তাহিন হাসান লামিয়া ও ডা. নাজিয়া মেহজাবিন টিশার রিমান্ড নামঞ্জুর কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল চাকমা মিরপুর মডেল থানায় প্রশ্ন ফাঁসের মামলায় আসামিদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত আসামিদের উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য ১৭ সেপ্টেম্বর ধার্য করেন।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান জানান, চলতি বছরের ৩০ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় অভিযান পরিচালনা করে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত ১২ চিকিৎসকসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি সাইবার টিম। গ্রেপ্তারকৃতদের মধ্যে ১০ জন মেডিকেল প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার বিষয়ে বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।