২৭ আগস্ট ২০২৩, ১৫:০৫

শারীরিক সম্পর্কের ভিডিও ধারণ করে প্রতারণা, বিটিআরসি কর্মকর্তা গ্রেপ্তার 

ধানমন্ডি থানা  © ফাইল ছবি

এক নারীর সঙ্গে শারীরিক সম্পর্ক করে গোপনে ভিডিও ধারণ করে প্রতারণার অভিযোগ উঠেছে বিটিআরসির উপপরিচালক সনজিব কুমার সিংহের বিরুদ্ধে। ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে প্রায় ১০ বছর ধরে ধর্ষণ ও নির্যাতন করার অভিযোগে ইতোমধ্যে তাকে আটক করেছে ধানমন্ডি থানা পুলিশ। এ সময় তার মুঠোফোন থেকে ভুক্তভোগী নারীর সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও ও ছবি উদ্ধার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। 

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম  এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৫ আগস্ট নারী ও শিশু নির্যাতন দমন আইনে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) উপপরিচালক সনজিব কুমার সিংহের বিরুদ্ধে ধানমন্ডি থানায় মামলা করেন এক নারী। অভিযোগের প্রেক্ষিতে ওই দিনই তাকে গ্রেপ্তার করে শনিবার তাকে আদালতে পাঠিয়ে রিমান্ড আবেদন করা হয়। আদালত তাকে জেলগেটে একদিন জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

মামলার এজহারে বলা হয়েছে, ২০১৩ সালে সনজিবের সঙ্গে পরিচয় হয় ওইস ভুক্তভোগ নারীর। সনজিব নাম-পরিচয় গোপন রেখে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন তার সঙ্গে। পরে ২০১৪ সালে কৌশলে তাকে একটি বাসায় নিয়ে শারীরিক সম্পর্ক করেন। সে সময় গোপনে ভিডিও ধারণ করে করেন। ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ছয় থেকে সাত বছর ধরে ধর্ষণ করেন। ভিডিও পরিবারের সদস্যদের মুঠোফোনে পাঠিয়েও প্রতারণা করেন সনজিব।

মামলার এজাহারে আরও বলা হয়েছে, গত ১৫ আগস্ট সনজিব আবারও তার ধানমন্ডির বাসায় ডেকে এনে মেরে ফেলার হুমকি দিয়ে ধর্ষণ করেন ওই নারীকে। এ সময় তাকে শারীরিক নির্যাতন করে বাসায় আটকে রাখেন। পরে সনজিবের এক বন্ধু তাকে বাসায় দিয়ে যান।