অগ্নি সংযোগ মামলায় খালাস পেলেন সাবেক ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ ২০ জন

  © ফাইল ছবি

২০১৩ সালে রাজধানীর শিল্পকলা একাডেমির সামনে গাড়ি ভাঙচুর ও অটোরিকশায় অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েল  ও সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবসহ বিএনপির ২০ নেতাকর্মীকে খালাস দিয়েছেন আদালত। 

গতকাল বৃহস্পতিবার (১৭ আগস্ট) ঢাকার একটি আদালত তাদেরকে এ মামলা থেকে খালাস দেন। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালত মামলার ১৫ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। এ মামলায় আনিত অভিযোগ প্রামাণিত হওয়ায় বিএনপি কর্মী আবুল কালাম আজাদকে ৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রায়ের পর বিবাদী পক্ষের আইনজীবী মহি উদ্দিন চৌধুরী জানান, তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলার এজাহারে বলা হয়, ২০১৩ সালের ১২ মার্চ হরতাল পালনের জন্য জুয়েল ও হাবিবসহ ৪০-৫০ নেতাকর্মী শিল্পকলা একাডেমির সামনে জড়ো হয়। একপর্যায়ে তারা বেশ কয়েকটি গাড়ি ও একটি অটোরিকশা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় ৫ পুলিশ সদস্য গুরুতর আহত হন। এ ঘটনায় সে সময় পুলিশ বাদী হয়ে রমনা থানায় ছাত্রদলের সাবেক সভাপতি জুয়েল ও সাধারণ সম্পাদক হাবিবসহ ৪৮ জনকে আসামি করে মামলা দায়ের করে।


সর্বশেষ সংবাদ