১৮ আগস্ট ২০২৩, ১০:৩২

সাঈদীকে নিয়ে পোস্ট, সরকারি কর্মকর্তাকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি

চাটমোহরের একাডেমিক সুপারভাইজার মো. গোলাম মোস্তফা  © সংগৃহীত

মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে পোস্ট দেয়ায় পাবনার চাটমোহরে এক সরকারি কর্মকর্তাকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো. গোলাম মোস্তফার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাঈদীর মৃত্যুর পরপরই একাডেমিক সুপারভাইজার গোলাম মোস্তফা তার ফেসবুক আইডিতে শোক প্রকাশ করে পোস্টটি দেন। এ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

পরে চলতি এইচএসসি ও সমমান পরীক্ষায় চাটমোহর এনায়েতুল্লাহ সিনিয়র ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রে তদারকির দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে একাডেমিক সুপারভাইজারকে। তার স্থলে পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আহসান হাবিব এ দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে একাডেমিক সুপারভাইজার গোলাম মোস্তফা বলেন, সাঈদীর স্বাভাবিক মৃত্যু হয়েছে বলেই তিনি দোয়া করেছেন তার জন্য। তবে ইউএনও মো. রেদুয়ানুল হালিম বলেন, সরকারি কর্মকর্তা হিসেবে তার এ ধরণের স্ট্যাটাস দেয়া ঠিক হয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মগরেব আলী বলেন, একাডেমিক সুপারভাইজারকে পরীক্ষা কেন্দ্রের তদারকি কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে তিনি জানান।