০৫ জুলাই ২০২৩, ০০:২৫

প্রতিপক্ষের কোপে ছাত্রলীগ কর্মীর হাত বিচ্ছিন্ন

বরিশাল জেলার মানচিত্র  © ফাইল ছবি

বরিশাল নগরীতে প্রতিপক্ষরা ছাত্রলীগ কর্মী রেদোয়ান আহম্মেদের (২৬) একটি হাত কুপিয়ে বিচ্ছিন্ন করেছে। মঙ্গলবার (৪ জুলাই) এ ঘটনায় জুনায়েদ আল মামুন (২৪) নামে একজন নামধারীসহ অজ্ঞাতনামা আরও সাত থেকে আটজনকে আসামি করে মামলা করেছেন ভুক্তভোগীর বাবা জয়নাল।

মামলার পর তানভীর হাওলাদার নবীন (২৪) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৩ জুলাই) রাতে বরিশাল জিলা স্কুলের পেছনের গেটে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তার নবীন নগরীর ভাটিখানা সুন্নিয়া মসজিদ এলাকার লিটন হাওলাদারের ছেলে। মামলার প্রধান আসামি মামুন নগরীর বেলতলা এলাকার বাসিন্দা মো: শামসুর ছেলে।

আহত রেদোয়ান আমানতগঞ্জ এলাকার জয়নাল আবেদীনের ছেলে। তিনি বর্তমানে ঢাকার শেখ হাসিনা বার্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জয়নাল আবেদীন জানান, তার ছেলে ছাত্রলীগের রাজনীতি করলেও নির্দিষ্ট কারো অনুসারী নয়। তবে মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ান জানিয়েছেন রেদোয়ান তার অনুসারী।

মামলার এজাহারে বলা হয়েছে, নামধারী আসামি মামুন (৩০) আহত রেদোয়ানের পূর্ব পরিচিত এবং তাদের মধ্যে পূর্ব বিরোধ রয়েছে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে মামুন ফোন করে রেদেয়ানকে জিলা স্কুলের পেছনের গেটে নিয়ে যায়। রাত ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছানোর পর মামুনসহ অজ্ঞাত সাত থেকে আটজন রেদোয়ানকে মারধর করে। পরে অজ্ঞাতরা রেদোয়ানের বাঁ হাত টেনে ধরে। তখন মামুন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে কনুইয়ের ওপর থেকে হাত বিচ্ছিন্ন করে দেয়।

ভূক্তভোগীর বাবা জয়নাল আবেদীন জানান, হাসপাতাল থেকে রাত ১২টার দিকে ফোন করে বিষয়টি জানানো হয়। হাসপাতালে গিয়ে জানতে পারি উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা তাকে দ্রুত ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

ঢাকা পৌঁছালেও নির্ধারিত সময় পার হয়ে যাওয়ায় হাতটি জোড়া লাগানো যায়নি। তার হাত থেকে রক্তপাত চলমান থাকায় অবস্থা ভালো নয়। রেদোয়ান অচেতন হওয়ার আগে মামুনসহ বেশ কয়েকজনের নাম জানিয়েছিল।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটেছে। দায়ের হওয়া মামলার পরিপ্রেক্ষিতে নবীন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি রেদোয়ানের ওপর হামলার সাথে জড়িত কিনা তদন্ত করা হবে। এছাড়া হাত বিচ্ছিন্ন করায় ব্যবহৃত ধারালো রামদাটি উদ্ধার করেছি।