২৬ মে ২০২৩, ১৮:১৩

বিএম কলেজের সাবেক সহকারী অধ্যাপকের বাসায় চুরি

  © টিডিসি ফটো

বরিশালের আনসার উদ্দিন মল্লিক কলেজের অধ্যক্ষ এবং সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের ইতিহাস বিভাগের সাবেক সহকারী অধ্যাপক মুহাম্মদ ইউনুস আলী মিয়ার বাসায় চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার (২৬ মে) ভোরের দিকে বাসার বেডরুমের জানালার গ্রিল কেটে এ চুরির ঘটনা ঘটে।

বরিশাল নগরের ২৯ নম্বর ওয়ার্ডের ইছাকাঠী প্রফেসর গলির ওই বাসার ভেতরে থাকা একটি মোটরসাইকেলসহ স্বর্ণালঙ্কার ও নগদ অর্থ হাতিয়ে নিয়েছে চোরচক্র।

অধ্যাপক মুহাম্মদ ইউনুস আলী মিয়া জানান, রাতে বাসায় তিনি এবং তার বড় মেয়ে ও নাতনি ছিলেন। তবে নাতনিদের ভয় করে বিধায় তারা সবাই এক রুমেই রাতে ঘুমান। রাত ৩টার পর অল্প কিছু সময় ঘুমিয়ে রাত সোয়া ৪টার দিকে টয়লেটে যাওয়ার জন্য বিছানা থেকে ওঠেন। রুম থেকে বের হয়েই পাশের রুমের আলমারি খোলা এবং মালামালা এলোমেলো অবস্থায় খাটের ওপর দেখতে পাই। তখন চুরির বিষয়টি বুঝতে পেরে সবাইকে ঘুম থেকে উঠিয়ে পুরো ঘর তল্লাশি করেন। এসময় দেখতে পান আমার শোবার ঘরের জানালা খুলে গ্রিল কাটা এবং ঘরের প্রধান দরজা বাইরে থেকে আটকানো।

তিনি বলেন, পুরো ঘর তল্লাশি করে বাসার সামনের ড্রয়িংরুমে থাকা মেয়ে জামাইয়ের মোটরসাইকেলটিও দেখতে পাইনি। পরে স্বজন ও স্থানীয়দের মাধ্যমে দরজা খোলা হয় এবং পুলিশকে বিষয়টি জানাই।

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করবেন জানিয়ে ইউনুস আলী বলেন, চোরচক্র মোটরসাইকেলটিসহ কয়েক ভরি স্বর্ণালঙ্কার ও ৩২ হাজারের মতো টাকা নিয়ে গেছে।

এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।