দুমকিতে জাল সনদে চাকরির অভিযোগ ৩ শিক্ষকের বিরুদ্ধে

  © লোগো

পটুয়াখালীর দুমকিতে আজিজ আহম্মেদ কলেজের দুইজন ও জয়গুননেছা মাধ্যমিক বিদ্যালয়ের একজন শিক্ষকের সনদ জাল ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার (১৮ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সহকারী সচিব (অভ্যন্তরীণ নিরীক্ষা শাখা) মো. সেলিম শিকদার স্বাক্ষরিত অফিস আদেশে এ নির্দেশ দেয়া হয়েছে।

আদেশে তাদের এমপিও বন্ধ করা,  চাকরিচ্যুত করা, গ্রহনকৃত বেতন ভাতাদি ফেরত দেয়া এবং আইনি ব্যবস্থা গ্রহনসহ সাত দফা ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, আজিজ আহমেদ কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক মাহমুদ পারভেজ ও সংস্কৃত বিষয়ের প্রভাষক শুভংকর মজুমদার এবং জয়গুননেছা মাধ্যমিক বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক মাহমুদা বেগমের সনদ জাল ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়।

এ বিষয়ে জানতে চাইলে  আজিজ আহম্মেদ কলেজের অধ্যক্ষ মো: আহসানুল হক বলেন, তারা (মাহমুদ পারভেজ ও শুভঙ্কর মজুমদার) অনেক আগেই চাকরি ছেড়ে চলে গেছেন এবং তারা তখন এমপিও ভুক্ত হননি।

জয়গুননেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষিবিদ ইউসুফ আলী ডেইলি ক্যাম্পাসকে বলেন, মাহমুদা অনেক আগেই চাকরি ছেড়ে গেছেন। 

এমপিও ভুক্ত শিক্ষক হিসেবে তার বেতন ভাতাদি রাষ্ট্রীয় কোষাগারে ফেরত দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চাকরি করলে গ্রহনকৃত অর্থ ফেরত চাওয়া যায়, চাকরি না করলে কিভাবে চাইব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুন্নেসা ইয়াসমিন বলেন, আমি এখানে আসার আগেই তারা চাকরি ছেড়ে চলে গেছেন।

উল্লেখ্য, গত ১৮ই মে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সহকারি সচিব মো: সেলিম সিকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে  অভিযুক্ত শিক্ষক/ কর্মচারীদের সনদ যাচাই করে মোট ৬৭৮ জনের সনদ চুড়ান্ত ভাবে জাল ঘোষণা করা হয়। 


সর্বশেষ সংবাদ