২২ মে ২০২৩, ১৩:৫৮

স্কুলছাত্রকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ভিডিও ভাইরাল

সিয়াম  © সংগৃহীত

রাজধানীর মিরপুরের দারুসসালামে সিয়াম (১৪) নামে সপ্তম শ্রেণির এক স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। নৃশংস এই ঘটনার সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক ছড়িয়ে পড়েছে। নিহত সিয়াম লালকুঠি বসুপাড়া এলাকার মো. আমিন ও স্বপ্না বেগম দম্পতির একমাত্র সন্তান। সে স্থানীয় লালকুঠি এলাকার কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

রোববার (২১ মে) রাত সাড়ে আটটার দিকে মিরপুরের দারুসসালামের লালকুঠির বসুপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত সিয়ামের দুই বন্ধু সীতল ও আসিফ বলেন, রাত সাড়ে ৮টার দিকে ঝড়বৃষ্টি শুরু হলে আমরা কয়েকজন বন্ধু মিলে আম কুড়াতে বসুপাড়া এলাকায় যাই। সেখানে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ২০-২৫ জন যুবক আমাদের দিকে তেড়ে আসে। তাদের মধ্যে রকি, ফরিদ, রুবেল ওরফে পটেটো রুবেল, ইমরান ও জার্মানি মাসুদ ছিল। তাদের দেখে ভয়ে দৌড়ে সেখান থেকে পালিয়ে যাই।

কিন্ত এ সময় সিয়াম আমাদের সঙ্গে দৌড়ে আসতে না পারায় পেছনে থেকে যায়। পরে আমরা জানতে পারি সিয়ামের পেটে তারা ছুরিকাঘাত করে মারাত্মক জখম করে অস্ত্রধারীরা পালিয়ে গেছে। পরে স্থানীয়দের সহযোগিতায় গুরুতর আহতাবস্থায় সিয়ামকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, বিএনপি নেতা চাঁদের নামে মামলা

এ দিকে এ ঘটনার একটি সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, এক যুবক ছুরি হাতে এক কিশোরের ঘাড় ধরে টেনে নিয়ে যাচ্ছেন। এ সময় আরও বেশকিছু যুবক তাকে অনুসরণ করছিলেন। এদিকে এ ঘটনার কঠিন বিচার দাবি করেছেন সিয়ামের মা স্বপ্না বেগম।

এ বিষয়ে দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল বাশার বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।