২১ মে ২০২৩, ২০:৩৪

রংপুরে কলেজছাত্রকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৪

  © সম্পাদিত

রংপুরে ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্বে এক কলেজছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে আতিকুল নামে এক যুবকসহ আরও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে গ্রেপ্তার হলো চারজন। 

রবিবার (২১ মে) বিকাল পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

গ্রেপ্তারকৃতরা হলেন কাউনিয়া উপজেরার বালাপাড়া ইউনিয়নের নিজপাড়া গ্রামের মৃত খায়রুল ইসলাম কালুর ছেলে আতিকুর রহমান (১৯), সাহাবাজ গ্রামের নুরুল ইসলাম ছেলে আল মামুন (২১), গঙ্গানারায়ণ গ্রামের শাহ্ আলমের ছেলে রেজাউল হাসান রাহি (২১) ও মৃত মফিজ উদ্দিনের ছেলে বাবু মিয়া (৩০)।

এর আগে, গত ১৯ মে শুক্রবার রাতে আশিকুর রহমান ওরফে আশিক খুন হন। তিনি উপজেলার বালাপাড়া ইউনিয়নের হরিশ্বর স্টেশন দলাপাড়া গ্রামের তফেল উদ্দিনের ছেলে।

কাউনিয়া কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন তিনি। আশিকের মৃত্যুর ঘটনায় শনিবার বিকেলে তার মা আবেদা খাতুন বাদী হয়ে আটজনের নাম উল্লেখ কাউনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে আর চার-পাঁচজনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।  

নিহতের মা আবেদা খাতুন বলেন, আমার ছেলেকে যারা ডেকে নিয়ে গিয়ে নৃশংসভাবে হত্যা করেছে, তাদের আমি দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

জানা গেছে, শুক্রবার (১৯ মে) বিকেলে রংপুরের কাউনিয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে মামুন ও আশিকের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে হাতাহাতি হয়। এ সময় স্থানীয়রা বিষয়টি মীমাংসাও করে দেয়। পরে এশার নামাজ পড়ে বাজারে যায় আশিকুর রহমান। এ সময় মামুনের সঙ্গে আবারও বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে আশিকুরকে লাঠি দিয়ে মাথায় আঘাত করলে গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই মারা যান আশিকুর।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ জানান, শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় একটি মামলা হয়েছে। ওই মামলায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে মাঠে কাজ করছে পুলিশ।