নেত্রকোনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ 

রাগীব মুজিব উচ্চ বিদ্যালয়
রাগীব মুজিব উচ্চ বিদ্যালয়  © টিডিসি ফটো

নেত্রকোনার পূর্বধলায় রাগীব মুজিব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাহার আলী’র বিরুদ্ধে নিয়োগে অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগ উঠেছে। বুধবার( ১৭ মে) উপজেলা নির্বাহী অফিসার বরাবর বিরুদ্ধে নিয়োগে অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগ উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করেন স্কুলের প্রতিষ্ঠাতা মোহাম্মদ মজিবর রহমান।

সাবেক ম্যানেজিং কমিটির সভাপতি মো. সিফাত উল্লাহ আকন্দ ও স্থানীয় মো. দুলাল আকন্দ লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান, নুর নাহার নামে নারী ৫ বছর স্বেচ্ছাশ্রমে স্কুলে ঝাড়ুদারের কাজ করলেও নিয়োগের সময় ৮ লক্ষ টাকা দাবি করে তাকে বাতিল করে দেন প্রধান শিক্ষক আতাহার আলী। ২০০৪ ও ২০১৫ সালে রেজুলেশনে সাবেক আরেক সভাপতি ডা. হাবিবুর রহমান এর স্বাক্ষর জাল করে ৪ জন শিক্ষক নিয়োগ দিলেও গত একমাস পূর্বেও তাদের বিদ্যালয়ে আসতে দেখেনি শিক্ষার্থীরা। তবে গোপনে নিয়োগের বিষয়টি জানাজানি হলে ২/১ দিন নতুন কয়েকজন শিক্ষককে বিদ্যালয়ে দেখা যায়নি। নিয়মিত ক্লাস না করানোর ফলে কোন শিক্ষার্থী তাদের নাম বলতে পারেনি।

১৯৯৫ সালে উপজেলার পূর্বধলা সদর ইউনিয়নের কৃষ্ণপুর তারাকান্দা গ্রামে ডক্টর আলহাজ্ব রাগীব আলী ও ডক্টর মোহাম্মদ মজিবুর রহমান নামে দুই বন্ধুর অর্থায়নে রাগীব মুজিব উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। সরেজমিনে বিদ্যালয়ে গিয়ে, ৫ জন শিক্ষককে পাওয়া গেলেও প্রধান শিক্ষকের তথ্য মতে ১৫ জন শিক্ষক রয়েছেন বিদ্যালয়টিতে।

জানা গেছে, এক সময় বিদ্যালয়টিতে ৪ শতাধিক শিক্ষার্থী থাকলেও বর্তমানে ১৫২ জন শিক্ষার্থী রয়েছে। তবে প্রধান শিক্ষকের অসাদাচরনে উপস্থিতি ৫০ এরও কম।

এসব বিষয়ে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক আতাহার আলী বলেন, অন্যদের থেকে অভিযোগের কথা জানতে পেরেছি। তবে এসব অভিযোগ ভিত্তিহীন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স জানান, আমারা অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।