আইনজীবী আরতি রানীকে কারণ দর্শানোর নোটিশ

রিকশাচালককে পেটানোর সময় আরতি রানী
রিকশাচালককে পেটানোর সময় আরতি রানী  © সংগৃহীত

যশোরে প্রকাশ্যে এক রিকশাচালককে মারধর করেছেন আইনজীবী সমিতির সদস্য আরতি রানী ঘোষ। এরই মধ্যে মারধরের ভিডিও ফেসবুকে ভাইরালও হয়েছে। রিকশাচালককে পেটানোর ঘটনায় আরতি রানীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে জেলা আইনজীবী সমিতি।

মঙ্গলবার (৯ মে) সকালে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা স্বাক্ষরিত এক নোটিশ আরতি রানীর বাড়িতে পাঠানো হয়।

এ বিষয়ে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা বলেন, সমিতির গঠনতন্ত্র অনুযায়ী আইনজীবীদের গাউন পরা অবস্থায় একজন রিকশাচালককে প্রকাশ্যে মারধর করা আইনজীবীদের জন্য মর্যাদাহানিকর। এ বিষয়ে বক্তব্য উপস্থাপনের জন্য আরতি রানী ঘোষকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। ওই নোটিশে আগামী তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত রোববার (৭ মে) দুপুরে যশোর আদালতের সামনের সড়কে এক রিকশাচালককে প্রকাশ্যে মারধর করেন আইনজীবী আরতি রানী ঘোষ। ওই ঘটনার একটি ভিডিও ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়।

ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, কালো গাউন পরিহিত এক আইনজীবী রিকশাচালকের জামার কলার ধরে চড়-থাপ্পড় দিচ্ছেন। মারতে মারতে তাকে রিকশার চাবি নিয়ে পৌরসভায় যেতে বলেন। জামার কলার ধরে বারবার রিকশাচালককে পৌরসভায় নিয়ে গিয়ে লাইসেন্স বাতিল করার হুমকিও দিতে দেখা যায়। রিকশাচালক হাত উঁচু করে মাফ চান। এরপরও ওই আইনজীবীকে চড়াও হতে দেখা যায়। 

আরও পড়ুন: রিকশাচালকের কলার ধরে আইনজীবীর চড়থাপ্পড়, ভিডিও ভাইরাল

এ সময় সড়কে পথচারীরা তাকে থামানোর চেষ্টা করেও ব্যর্থ হন। এক পর্যায়ে এক নারী এগিয়ে এসে প্রতিবাদ করলে ক্ষান্ত হন তিনি। এরপর ওই চালক তার রিকশা নিয়ে চলে যান। আরতি রানী ঘোষ নামের ওই আইনজীবী যশোর শহরের বাসিন্দা। মারধরের ভিডিও ছড়িয়ে পড়ার পর ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন অনেকে। তবে ওই রিকশাচালকের পরিচয় জানা যায়নি।

অবশ্য আইনজীবী আরতি রানী ঘোষ দাবি করেছেন, আদালত থেকে ফেরার পথে সড়ক অতিক্রমের সময় তাকে রিকশা দিয়ে ধাক্কা দেন ওই চালক। এতে পড়ে গিয়ে আহত হন। এ কারণে চড়থাপ্পড় দিয়েছেন। বর্তমানে যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি আছেন বলেও দাবি করেছেন আরতি। 

প্রকাশ্যে এভাবে মারধর করা ঠিক হলো কিনা জানতে চাইলে এই আইনজীবী বলেন, ‘আমাকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দিলো, আমি চুপ করে বসে থাকবো। আমার নথিপত্র রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে পড়েছে, শরীরে প্রচণ্ড ব্যথা পেয়েছি। তাই রাগের মাথায় চড়থাপ্পড় দিয়েছি, ঠিক কাজই করেছি।’


সর্বশেষ সংবাদ