০৯ মে ২০২৩, ১২:৫২

স্কুলে যাওয়ার পথে কোপাল দুর্বৃত্তরা, পঙ্গু হাসপাতালে শিক্ষক

মানিকগঞ্জে এক শিক্ষককে কুপিয়েছে দুর্বৃত্তরা  © প্রতীকী ছবি

মানিকগঞ্জের লেমুবাড়ী বিনোদাসুন্দরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জামাল উদ্দিনকে কুপিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (৯ মে) সকালে মোটরসাইকেলে করে বিদ্যালয়ে যাওয়ার পথে বেতিলা-বালিরটেক সড়কের হিজলাইন এলাকায় এ ঘটনা ঘটে।

আহত অবস্থায় জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সদর থানার ওসি আব্দুর রউফ সরকার। জামাল উদ্দিন সদর উপজেলার পুটাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি লেমুবাড়ী বিনোদাসুন্দরী উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত।

সহকর্মী আবুল হোসেন বলেন, জামাল উদ্দিন ও তিনি প্রতিদিন মোটরসাইকেলে জেলার বাসা থেকে বিদ্যালয়ে যাওয়া আসা করেন। মোটরসাইকেল হিজলাইন এনবিসি ইটভাটা এলাকায় যাওয়ামাত্র দুই যুবক জামালকে লাঠি দিয়ে আঘাত করতে থাকে। এরপর পেছন দিক থেকে আরও দু’জন আসে। তারা চাপাতি বের করে কোপাতে তাকে। একপর্যায়ে সংজ্ঞাহীন রেখে তারা চলে যায়।

স্থানীয়দের সহায়তায় তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে তাকে বলে জানান তিনি।

পরিবার সূত্রে জানা যায়, একমাস আগে জামাল উদ্দিনের ভাইয়ের ছেলেকে উত্তর পুটাইল এলাকার সজিব, কাজল, উজ্জ্বলসহ কয়েকজন মারধর করে। জামাল উদ্দিন এর প্রতিবাদ করে থানায় অভিযোগ দেন। এতে ক্ষিপ্ত হয়ে তারাই এ হামলা চালিয়েছে বলে অভিযোগ তাদের।

ওসি আব্দুর রউফ সরকার বলেন, হামলার ঘটনা শোনার পর হাসপাতালে যায় পুলিশ সদস্যরা। কিন্তু হাসপাতালে তাকে পায়নি। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। হামলাকারীদের আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।