এসএসসির প্রশ্নফাঁসের গুজব ছড়ানোয় গুলশান থেকে আরেকজন গ্রেপ্তার

হিমেল মুস্তাকিম
হিমেল মুস্তাকিম  © সংগৃহীত

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও গুজব ছড়ানোর অভিযোগে হিমেল মুস্তাকিম নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ সোমবার (১ মে) রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে সিআইডির সাইবার পুলিশ সেন্টারের একটি টিম তাকে গ্রেপ্তার করে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে। গ্রেপ্তারের সময় তার কাছে থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়। এতে বলা হয়, সম্প্রতি হিমেল মুস্তাকিম নামের এই প্রতারক ফেসবুকে এসএসসি ব্যাচ ২০২৩ নামে একটি ফেসবুক গ্রুপে পোস্ট দেয় যে তার কাছে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র রয়েছে।

পোস্টে সে আরও বলে, এসএসসি ২০২৩ এর বাংলা প্রথম পত্রের শতভাগ কমন প্রশ্ন লাগলে দ্রুত যোগাযোগ করুন। প্রশ্ন পাওয়ার সময়কাল পরীক্ষার দিন ভোর ৪টা থেকে ৬টার মধ্যে।

পরে হিমেল তার ‘প্রশ্ন /Question All board’ নামের ফেসবুক পেজে বেশ কিছু এসএসসি পরীক্ষার্থীকে যুক্ত করে। এরপর হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রশ্ন দেওয়ার জন্য গ্রুপে অ্যাড হতে প্রতি জনের কাছ থেকে ১ হাজার ৫৫০ টাকা করে নেয়। পুরো বিষয়টি সিআইডির সাইবার মনিটরিং টিমের নজরে এলে প্রতারককে শনাক্ত করে আজ ঢাকার গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গতকাল রবিবার (৩০ এপ্রিল) বগুড়া জেলার ধুনট থানার মহিশুরা এলাকায় অভিযান চালিয়ে রবিন বাবু নামে আরেকজনকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিম। তিনি সিরাজগঞ্জের কাজিপুরের মনসুর আলী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।


সর্বশেষ সংবাদ