মন্ত্রীর সভায় স্লোগান দেওয়ার পর আ’লীগ কর্মীকে পিটিয়ে হত্যা

পিটুনিতে আওয়ামী লীগের কর্মীর মৃত্যু হয়েছে
পিটুনিতে আওয়ামী লীগের কর্মীর মৃত্যু হয়েছে  © প্রতীকী ছবি

রংপুরের কাউনিয়ায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির মতবিনিময় সভায় স্লোগান দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সোনা মিয়া (৫৫) নামে আওয়ামী লীগের এক কর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে একজনকে আটক করেছে পুলিশ।

সোমবার রাত ৮টার দিকে উপজেলার খানসামারহাটের ইমামগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের মাঠের সামনে এ ঘটনা ঘটে। বিকেলে একই মাঠে ঈদ উপলক্ষে মন্ত্রীর মতবিনিময় সভায় স্লোগান দেওয়া নিয়ে বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতি হয়। পরে মতবিনিময় সভা না করে ঘটনাস্থল থেকে চলে যান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

সোনা মিয়া হারাগাছের নজিরদহ নয়াটারী এলাকার আবদুল খালেকের ছেলে। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়ার অনুসারী।

এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। তাঁর নাম মোজাম্মেল হক (৬৫)। তিনি উপজেলার হারাগাছ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সুলতানা রাজিয়া মঙ্গলবার সকালে বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। মামলার প্রস্তুতি চলছে। লাশ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, ইমামগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠে বাণিজ্যমন্ত্রীর আগমনে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ পরিস্থতিতে বাণিজ্যমন্ত্রী সভা না করে ঘটনাস্থল থেকে চলে যান।

এর জেরে রাত ৮টার দিকে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। একপর্যায়ে লাঠির আঘাতে সোনা মিয়া ঘটনাস্থলেই মারা যান। ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী। 


সর্বশেষ সংবাদ