বশেমুরবিপ্রবি থেকে সনদ নিয়ে ফেরা হল না আফসানার

বশেমুরবিপ্রবি থেকে সনদ নিয়ে ফেরা হল না আফসানার
বশেমুরবিপ্রবি থেকে সনদ নিয়ে ফেরা হল না আফসানার  © সংগৃহীত

মাদারীপুরের শিবচরে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়ালো। নিহতদের মধ্যে একজন বশেমুরবিপ্রবির কৃষি বিভাগের ১৫-১৬ সেশনের শিক্ষার্থী ছিলেন। অই শিক্ষার্থীর নাম আফসানা মিমি (২৪)। তার  বাবাও কিছুদিন আগে মারা গেছেন। জানা যায় গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি থেকে পাশ করে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অধ্যয়ন শেষ করে আফসানা। বশেমুরবিপ্রবি থেকে সনদ নিয়ে ফিরছিলেন তিনি। 

রোববার (১৯ মার্চ) সকালে ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি বাস দুর্ঘটনায় পড়ে। শিবচর হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মো. আব্দুল্লাহেল বাকী বলেন, ঘটনাস্থল থেকে ১৮ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরে হাসপাতালে নেওয়ার সময় দু’জন মারা যান। আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন।

জানা গেছে, রোববার ভোরে বাসে ওঠেন আফসানা। পরে বাসটি পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ে থেকে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে। এ সময় বশেমুরবিপ্রবির ছাত্রী আফসানা সার্টিফিকেট নিয়ে আসার সময় ঘটনাস্থলেই মারা যান। 

নিহতের মধ্যে ১০ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- গোপালগঞ্জ জেলার পরিবার পরিকল্পনার উপ-পরিচালক অনাদি রঞ্জন মজুমদার (৫৫), মাসুদ হোসেনের মেয়ে সুইটি আক্তার (২৫), নওশের আলী শেখের ছেলে সমীর শেখ (২০), কাঞ্চন শেখের ছেলে কাদির শেখ (৪০), বনগ্রামের শামসুল শেখের ছেলে মোসতাক আহমেদ (৪০), ইসমাইল হোসেন (৫৫), তৈয়ব আলীর ছেলে মো. হেমায়েত হোসেন (৩০), নড়াইলের বকুল শিকদারের ছেলে ফরহাদ শিকদার (৪০), ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভাগের ছাত্রী আফসানা মিমি (২৪) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুইটি (২১) বাকিদের পরিচয় জানার চেষ্টা চলছে।

আহতদের মধ্যে সাত জন ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। ঢাকা মেডিক্যালে ভর্তি আহতরা হলেন- আ. হামিম (৫৫), শেখ ফয়সাল আহমেদ (৪০), বদরুদ্দোজা (৩০), পংকজ কান্তি ঘোষ (৫০) ঝুমা আক্তার (৩৪), মো. এনামুল (৪০) ও বুলবুল (৫০)।

আরও পড়ুন: আর কখনও ক্যাম্পাসে ফেরা হবে না ঢাবি ছাত্রী সুইটির

সোনাডাঙ্গা বাস কাউন্টার ম্যানেজার মো. সবুজ খান বলেন, ফুলতলা থেকে একজন ও সোনাডাঙ্গা থেকে ১৩ জন যাত্রী নিয়ে ছেড়ে যায় ইমাদ পরিবহনের বাসটি। দুর্ঘটনার খবর পেয়ে অনেকেই কাউন্টারে স্বজনদের খোঁজখবর নিচ্ছেন। ৪৩ জন যাত্রী নিয়ে ছেড়ে যায় বাসটি


সর্বশেষ সংবাদ