০৯ মার্চ ২০২৩, ১৯:২৫

ডাচ-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া টাকা আংশিক উদ্ধার

ডাচ-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া টাকা আংশিক উদ্ধার  © ফাইল ফটো

রাজধানীর উত্তরা থেকে প্রকাশ্যে ছিনতাই হওয়া ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকার কিছু অংশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে রাজধানীর খিলক্ষেতে অভিযান চালিয়ে কিছু টাকা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিন।

মহিদ বলেন, তুরাগ এলাকায় থেকে ডাচ-বাংলার টাকা ছিনতাই হওয়া টাকার একটা অংশ ডিবি পুলিশের সদস্যরা উদ্ধার করেছে। খিলক্ষেত এলাকায় বাকী টাকা উদ্ধারে এখনো অভিযান চলছে।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর উত্তরায় তুরাগ এলাকায় অস্ত্রের মুখে জিম্মি করে একটি বেসরকারি ব্যাংকের গাড়িসহ ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় একটি বেসরকারি ব্যাংকের টাকার গাড়িতে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। সশস্ত্র একটি চক্র গাড়িটি ঘিরে টাকা ছিনতাই করে নিয়ে যায়। গাড়িটি বুথে টাকা ঢুকাতে ঢাকা থেকে সাভারের ইপিজেড যাচ্ছিল। ব্যাংক কর্তৃপক্ষ দাবি করছে, ওই গাড়িতে সোয়া ১১ কোটি টাকা ছিল।

ঘটনা সম্পর্কে তুরাগ থানার ডিউটি অফিসার শেখ জাহিদ জানান, ঘটনা ঘটার খবর পেয়ে উত্তরা বিভাগের উপ-কমিশনার, ওসিসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন। এ ঘটনার বিষয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বিষয়টি নিশ্চিত করে বলেন, একটি সিকিউরিটি কোম্পানির গাড়িতে ১১ কোটি ২৫ লাখ টাকা সাভার ইপিজেডের ডাচ-বাংলা ব্যাংকের বুথে রাখার জন্য নিয়ে যাচ্ছিল। পথে ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ পেয়েছি। আমরা টাকা উদ্ধারের চেষ্টা চালাচ্ছি।