০২ মার্চ ২০২৩, ১১:০৭

রেলওয়ের কমিটি থেকে সরে দাঁড়াচ্ছেন ঢাবির সেই রনি

অনিয়মের প্রতিবাদে আন্দোলন শুরু করেন রনি  © ফাইল ছবি

রেলওয়ের অংশীজন কমিটি থেকে সরে দাঁড়াচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। আজ বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে পদত্যাগপত্র জমা দেবেন তিনি। বুধবার (১ মার্চ) রাতে তিনি এ তথ্য জানিয়েছেন।

এক বিজ্ঞপ্তিতে রনি বলেন, টিকেট যার ভ্রমণ তার নীতিমালা বাস্তবায়নে পিওএস মেশিন হস্তান্তর করেন রেলমন্ত্রী। দেরিতে হলেও এ পদক্ষেপকে ইতিবাচকভাবে দেখছি। রেলওয়ে কর্তৃপক্ষ ক্রমান্বয়ে আমার ছয়টি দাবিসহ মানুষের সব চাহিদা নিশ্চিতকরণের মাধ্যমে রেলওয়ের সেবার মান সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাবে। দেশের সব শ্রেণি-পেশার মানুষ সমানভাবে এ সেবা গ্রহণের সুযোগ পাবে।

তিনি আরও বলেন, সাত মাসে অংশীজন সভায় থাকা ও যতটুকু দেখার সুযোগ পেয়েছি, আমার কাছে সে অর্থে এটি কার্যকরী মনে হচ্ছে না। একই কারণে সভায় আমার অবস্থানকেও অর্থপূর্ণ মনে করছি না। সব দিক বিবেচনা করে আমি এ সভা থেকে বৃহস্পতিবার পদত্যাগ করব। দুপুর ১২টায় রেলওয়ে অফিসে পদত্যাগপত্র দেব।

গত ৭ জুলাই থেকে বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা-যাত্রী হয়রানির প্রতিবাদে ছয় দফা দাবিতে হাতে শেকল বাঁধা অবস্থায় কমলাপুর রেলস্টেশনে অবস্থান করেন রনি। শুরুতে একা আন্দোলন করলেও পরে তার বন্ধু, সহপাঠীসহ বেশ কয়েকজন শিক্ষার্থীও তার সঙ্গে কমলাপুর রেল স্টেশনে অবস্থান নেন। পরে তাকে অংশীজন কমিটি অন্তর্ভুক্ত করা হয়।