ছাত্রলীগের নির্মম পিটুনিতে জ্ঞান হারালেন প্রধান শিক্ষক

ছাত্রলীগের পিটুনিতে জ্ঞান হারিয়েছেন এক প্রধান শিক্ষক
ছাত্রলীগের পিটুনিতে জ্ঞান হারিয়েছেন এক প্রধান শিক্ষক  © প্রতীকী ছবি

ছাত্রলীগ নেতাদের নির্মম পিটুনিতে মানিকগঞ্জের হরিরামপুরে এক প্রধান শিক্ষক জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাঁকে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হয়েছে। এ ঘটনায় মামলা হওয়ার পর এক তরুণকে শুক্রবার গ্রেপ্তার করেছে পুলিশ।

ইব্রাহিমপুর ঈশ্বরচন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফ হোসেন খান এমন অভিযোগ করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার বিকেলে ধূলশুড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিদ মাহমুদ রবিন ও তাঁর অনুসারীরা এ হামলা চালান।

হরিরামপুর থানায় মামলার অভিযোগে বলা হয়েছে, প্রধান শিক্ষকের কাছে বিভিন্ন অনুষ্ঠানের নামে চাঁদা দাবি করেন স্থানীয় রবিন, হাবিবুল , সৌরভ, নয়ন, আমিনুল্লাহ ও তুষার হালদার। বৃহস্পতিবার বিকেলে হরিরামপুর অগ্রণী ব্যাংকে যাওয়ার পথে প্রধান শিক্ষক ও বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব অপারেটর শুভ্র দত্তের ওপর হামলা চালান রবিন ও তাঁর অনুসারীরা। এতে জখম হন প্রধান শিক্ষক ও শুভ্র।

প্রধান শিক্ষক জানান, হামলায় তিনি অজ্ঞান হয়ে গেলে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যান। হামলাকারীরা তার সাড়ে ৫ হাজার টাকা, হাতঘড়ি ও মোবাইল ফোন সেট নিয়ে যান। বিষয়টি পুলিশকে জানালে মেরে ফেলারও হুমকি দেন।

এ বিষয়ে অভিযুক্ত রবিনের বক্তব্য জানা যায়নি। জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাত কুরাইশী সুমন বলেন, শিক্ষকের ওপর হামলার ঘটনা নিন্দনীয়। ছাত্রলীগের কোনো নেতা এতে জড়িত থাকলে তাকে বহিষ্কার করা হবে।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য বলেন, রবিনসহ ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। নয়ন নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।