২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৯

সিলেটে শিক্ষার্থী-ব্যবসায়ীদের সংঘর্ষ, পুলিশের মামলা

সিলেটে শিক্ষার্থী-ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ   © সংগৃহীত

সিলেটের দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিকেল কলেজের ছাত্রীকে উত্ত্যক্ত করাকে কেন্দ্র করে শিক্ষার্থী-ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে দক্ষিণ সুরমা থানা পুলিশের এসআই কবীর বাদী হয়ে অজ্ঞাত ৩০০-৪০০ জনকে আসামি করে মামলা করেছেন। এসময় সংঘর্ষের প্রতিবাদে নর্থ ইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ সুরমা থানার ওসি মো. কামরুল হাসান তালুকদার জানান, ছাত্রীকে উত্ত্যক্তের কারণে শিক্ষার্থী-ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৩০০-৪০০ জনকে আসামি করে মামলা করেছে। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। ভিডিও ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন: বহিরাগতদের দৌরাত্ম্যে ঝুঁকিতে পবিপ্রবির জার্মপ্লাজমের গবেষণা

জানা গেছে, রবিবার রাতে দক্ষিণ সুরমার সুমাইয়া কমপ্লেক্সের নিচতলায় বাদশা টেলিকম নামক মোবাইল রিচার্জের দোকানে নর্থ ইস্ট মেডিকেল কলেজের এক ছাত্রী মোবাইল ফোনে রিচার্জ করার সময়  দোকান কর্মচারী রিপন আহমদ তার সঙ্গে দুর্ব্যবহার করেন। এ ঘটনাকে কেন্দ্র করে প্রথমে নর্থ ইস্ট মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বাগবিতণ্ডা হয় এবং একপর্যায়ে স্থানীয় ব্যবসায়ী ও শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।