১২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৭

সেপটিক ট্যাংক থেকে ৬ বছরের শিশুর মরদেহ উদ্ধার

মো. আরিয়ান  © সংগৃহীত

রাজধানী পুরান ঢাকার চকবাজারের কাজী রিয়াজউদ্দিন রোড এলাকায় একটি বাসার সেপটিক ট্যাংক থেকে মো. আরিয়ান (০৬) নামের এক শিশুর মরদেহ উদ্ধার। আরিয়ান নোয়াখালী জেলার বাসিন্দা অটোচালক ও ট্রাক হেলপার মো. আরিফের ছেলে। বর্তমানে চকবাজার ২৭/২/১ নম্বর কাজী রিয়াজউদ্দিন রোডে একটি ভবনের নিচ তলায় পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকতো। এক ভাই ও এক বোনের মধ্যে আরিয়ান ছিল ছোট।

শনিবার (১১ই ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার দিকে শিশুটিকে উদ্ধার করা হয়। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

চকবাজার থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. রাইসুল ইসলাম জানান, গত শুক্রবার নামাজের পর থেকে এই শিশুটি নিখোঁজ ছিল। এই ব্যাপারে চকবাজার থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। আজ সাড়ে আটটার দিকে ফায়ার সার্ভিস কর্মীরা ওই শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে। পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মোড়কে পাঠানো হয়েছে। 

তিনি জানান, বাসার সামনে সেপটিক ট্যাংকির কোন লক ছিল না। উপরে একটি কাঠের টুকরো দিয়ে ঢাকা ছিল। ওই শিশুটি খেলতে গিয়ে অসাবধানতাবশত নিচে পড়ে যায় বলে আমাদের ধারণা। ময়নাতদন্তের প্রতিবেদনের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

আরও পড়ুন: ‘হ্যাপি বার্থডে ভাইয়া, আল্লাহ তোকে জান্নাত দান করুক’

আরিয়ানের ফুফাতো ভাই ইমন বলেন, দুপুরে বাসার পাশের গলিতে আরিয়ানসহ কয়েকজন শিশু গলিতে খেলতে থাকে। পরে বিকেল ২টা পর্যন্ত ঐ গলিতে অন্যান্য শিশুদের সঙ্গে খেলা করতে দেখা যায়। তারপর থেকে তাকে আর দেখা যায়নি।