ধাওয়া করে ছিনতাইকারীকে ধরলেন রাবি শিক্ষিকা, দিলেন থানায়

  © প্রতীকী ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে এক নারীর মুঠোফোন কেড়ে নিয়ে অটোরিক্সা যোগে পালাচ্ছিলেন ছিনতাইকারী। ওই দৃশ্য দেখে ব্যক্তিগত গাড়ি নিয়ে ছিনতাইকারীর পিছু এক নারী শিক্ষক। ক্যাম্পাস থেকে কয়েক কিলোমিটার পিছু নিয়ে ছিনতাইকারীকে ধরে ফেলেন ওই শিক্ষক।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দিন একাডেমিক ভবনের সামনে আমবাগানে ছিনতাইয়ের এ ঘটনা ঘটে। আর ওই ছিনতাইকারীকে আটক করা হয় ক্যাম্পাস থেকে কয়েক কিলোমিটার দূরে রাজশাহী নগরের ধরমপুর এলাকায়।

এই শিক্ষকের নাম নূর-এ-সাবিহা। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক। তিনি তাঁর চালক, পথচারী ও এলাকাবাসীর সহযোগিতায় ছিনতাইকারীকে ধরেন। আটক ছিনতাইকারীর নাম মো. অন্তর (২৫)। তিনি রাজশাহী নগরের শাহমখদুম থানাধীন বাগানপাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে। মুঠোফোন ছিনতাইয়ের শিকার ওই নারী রাজশাহী নগরের মতিহার শাখা সোনালী ব্যাংকে চাকরি করেন। এ বিষয়ে তাঁর সঙ্গে কথা বলা যায়নি।

এ বিষয়ে নূর-এ-সাবিহা জানান, তিনি নিজের বিভাগের দিকে যাচ্ছিলেন। এ সময় একজন নারী কথা বলতে বলতে যাচ্ছিলেন। হঠাৎ চিৎকার শুনেন। তখন চালকও তাঁকে বললেন, ছিনতাই হয়েছে। পরে পরামর্শ করে তাঁরা ছিনতাইকারীর পিছু নেন। ছিনতাইকারী কাজলা গেট হয়ে অক্ট্রয় মোড়ে যান। তিনি গাড়ি থেকে তাঁকে থামতে বলেন। পরে ওই ছিনতাইকারী না থেমে এগিয়ে যান। পরে জানালা দিয়ে তিনি ও গাড়িচালক ডাক দিয়ে বলতে থাকেন, ‘সামনে একজন মোবাইল ছিনতাইকারী যাচ্ছেন। আপনারা ধরেন।’ এই ডাকে সাড়া দেন অনেক পথচারী। পরে ধরমপুর এলাকায় গিয়ে একটি বাড়িতে প্রবেশ করেন ছিনতাইকারী। এলাকাবাসীর সহযোগিতায় পরে তাঁকে ধরা হয়। এ সময় তাঁর কাছ থেকে মুঠোফোন উদ্ধার করা হয়। পরে তাঁকে প্রক্টর দপ্তরে আনা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক বলেন, ভুক্তভোগীকে ফোনটি দেওয়া হয়েছে। থানায় ওই ছিনতাইকারীকে সোপর্দ করা হয়েছে।

নগরের মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ছিনতাইয়ের ঘটনায় একজনকে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। থানায় অভিযুক্তকে আটক করে রাখা হয়েছে। অভিযোগ পেলেই তাঁরা আইনগত ব্যবস্থা নিতে পারবেন।


সর্বশেষ সংবাদ