মুক্তি পাচ্ছেন পদ্মা সেতুর নাটবল্টু খোলা বায়েজিদ

বায়েজিদ
বায়েজিদ  © সংগৃহীত

পদ্মা সেতুর রেলিংয়ের নাটবল্টু খোলার ঘটনায় করা মামলায় দীর্ঘ সাতমাস হাজতবাসের পর মুক্তি পাচ্ছেন বায়েজিদ তালহা (৩১)। সোমবার (৬ ফেব্রুয়ারি) সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন তালহার আইনজীবী অনীক আর হক।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বছরের ২৫ জুন উদ্বোধন করা হয় পদ্মা সেতু। এর পরদিন ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে বায়েজিদকে সেতুর নাট খুলে দর্শকদের উদ্দেশে তুলে ধরতে দেখা যায়।

ওই ঘটনায় রাজধানীর শান্তিনগর এলাকা থেকে একই বছরের ২৬ জুন বায়েজিদকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ওই দিন রাতেই সিআইডির পরিদর্শক শাহীনুল ইসলাম বাদী হয়ে পদ্মা সেতু দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। মামলায় বায়েজিদকে আসামি করার পাশাপাশি এ কাজে সহযোগিতা করায় তাঁর বন্ধু কায়সারকেও আসামি করা হয়। ভিডিও প্রকাশের পরপরই কায়সার পালিয়ে কাতারে চলে যান।

পদ্মা সেতুর রেলিংয়ের নাটবল্টু খোলার ঘটনায় করা মামলায় গত বছরের ১৪ সেপ্টেম্বর হাইকোর্ট রুল দিয়ে তালহাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। পরে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে ওই বছরের ১৮ সেপ্টেম্বর তাঁর জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। এতে পিছিয়ে যায় তালহার মুক্তি।

পরে চেম্বার আদালতের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন তালহা। উভয়পক্ষের শুনানী শেষে সোমবার (৬ ফেব্রুয়ারি) হাইকোর্টের দেওয়া জামিন বহালের আদেশ দেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ। 

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী অনীক আর হক বলেন, বায়েজিদ তালহাকে হাইকোর্টের দেওয়া জামিন আপিল বিভাগ বহাল রাখায় তাঁর কারামুক্তিতে আর কোনো বাধা নেই।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম। তালহার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী অনীক আর হক। 


সর্বশেষ সংবাদ