উত্তরায় ট্রেনে কাটা পড়া ব্যক্তিটি চবির সাবেক অধ্যাপক

উত্তরায় ট্রেনে কাটা পড়া ব্যক্তিটি চবির সাবেক অধ্যাপক আব্দুর রশীদ
উত্তরায় ট্রেনে কাটা পড়া ব্যক্তিটি চবির সাবেক অধ্যাপক আব্দুর রশীদ  © প্রতীকী ছবি

রাজধানীর উত্তরায় ট্রেনে কাটা পড়ে নিহত আব্দুর রশীদ (৬৯) ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক। তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ডিন হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাতে রাজধানীর উত্তরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বিমানবন্দর রেলস্টেশনের পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) কামরুল হাসান এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, উত্তরা ৮ নম্বর সেক্টর এলাকার রেলগেটে রাত সোয়া ১০টার দিকে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় আব্দুর রশীদের।

অধ্যাপক রশীদের সঙ্গে থাকা ভিজিটিং কার্ড থেকে তার পরিচয় পেয়েছে পুলিশ। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিলেন। বিভাগের অধ্যাপক মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, মঙ্গলবার রাতের ঘটনায় আমরা মর্মাহত। গোটা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার  শোকাহত। দুই বছর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেন তিনি।

আব্দুর অধ্যাপক রশীদ পাবনার সাথিয়া উপজেলার বাসিন্দা। পরিবারের সঙ্গে উত্তরা ৬ নম্বর সেক্টর এলাকায় থাকতেন তিনি। ঘটনার সময় ওই এলাকায় বাজার করতে গিয়েছিলেন। ঘটনার পর মরদেহের পাশে ব্যাগ ভর্তি তরকারি পাওয়া গেছে।

রেললাইন পার হওয়ার সময় অসাবধানতাবশত ট্রেনের ধাক্কায় তার ‍মৃত্যু হয়েছে। আব্দুর রশীদ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন ছিলেন তার পরিবার জানিয়েছে।


সর্বশেষ সংবাদ