০৬ ডিসেম্বর ২০২২, ১৮:২৩

পালিয়ে বিয়ে, ৭ মাসের মাথায় লাশ হলো মাদ্রাসা ছাত্রী

কাউনিয়া থানা  © সংগৃহীত

প্রেমের সম্পর্ক থেকে সাত মাস আগে রুহিকে (১৮) পালিয়ে নিয়ে বিয়ে করেন রংপুরের কাউনিয়া থানার রামচন্দ্রপুর গ্ৰামের পারভেজ আলম। বিয়ের সাত মাসের মাথায় গতকাল সোমবার (৫ ডিসেম্বর) রাতে স্বামী পারভেজ আলমের বাড়ির শয়নকক্ষে গলায় ওড়না পেঁচানো অবস্থায় রুহির মরদেহ উদ্ধার করে পুলিশ।   

রুহি আক্তার রংপুরের কাউনিয়া থানার রাসুলপুর মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী ও সারাই ইউনিয়নের পাঠানপাড়া গ্ৰামের ইউনুছ আলীর মেয়ে।

আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ময়নাতদন্তের জন্য গৃহবধূর মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আরও পড়ুন : টয়লেট না থাকায় স্কুলে অনুপস্থিত ছাত্রীরা, ঝরে পড়ছে অনেকে

রুহিকে হত্যা করে আত্মহত্যার প্রচারণা চালিয়েছে এমন অভিযোগ করে তার মা জয়গুন জানান, তার একমাত্র মেয়ে রুহি আক্তার চলতি বছর স্থানীয় রাসুলপুর মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষা দিতো। সাত মাস আগে তার মেয়েকে ফুঁসলিয়ে পালিয়ে নিয়ে গিয়ে বিয়ে করে পারভেজ। প্রায় চার মাস আগে তারা বাড়িতে আসে। এরমধ্যে মেয়ের সঙ্গে তাদের দেখা করতে দেওয়া হয়নি।

তিনি আরও বলেন, গত শুক্রবার রুহি মোবাইলে কান্না করে তার বিয়ে-বিদায়ের ব্যবস্থা করতে বলে। তারা রুহিকে বিভিন্ন খোটা দিতো, অত্যাচার করত।  শুক্রবারের পর আর কথা হয় নি মেয়ের সঙ্গে। আমার মেয়ে আত্মহত্যা করতে পারে না।

তবে এই অভিযোগ অস্বীকার করে নিহতের স্বামী পারভেজ আলম জানান, সোমবার সকাল ৯টায় তিনি দোকানে যান এবং তার বাবা-মা কাজে বাইরে যায়। বেলা ১১টায় বাড়িতে কেউ না থাকায় তার স্ত্রী ঘরে আত্মহত্যা করেন। 

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, এ ঘটনায় সোমবার রাতেই একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।