নিয়োগ পরীক্ষায় ‘প্রক্সি’ দিতে এসে ধরা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

সুমন দেবনাথ
সুমন দেবনাথ  © সংগৃহীত

কম্পিউটার অপারেটর পদে নিয়োগের পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা পড়েছেন এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

শনিবার (২২ অক্টোবর) ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে। এদিন জেলা প্রশাসক কার্যালয়ের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আটক শিক্ষার্থীর নাম সুমন দেবনাথ। তিনি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেন। ইউনুস আলী নামের এক চাকরিপ্রার্থীর হয়ে পরীক্ষা দিচ্ছিলেন সুমন।

স্থানীয় সূত্রে জানা গেছে, পরীক্ষা শুরুর পর সুমনের আচরণে পরীক্ষকদের সন্দেহ হয়। পরে জিজ্ঞাসাবাদে তাঁর দেওয়া তথ্য ও আবেদনপত্রের তথ্যের মধ্যে গরমিল পাওয়া যায়। একপর্যায়ে সুমন অন্যের হয়ে পরীক্ষা দিতে আসার কথা স্বীকার করেন। 

জানতে চাইলে রানীশংকৈল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজীত সাহা গণমাধ্যমকে বলেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুমন দেবনাথ চুক্তিতে নিয়োগ পরীক্ষা দিতে এখানে এসেছিলেন। নিয়োগ পরীক্ষায় অংশ নিতে তিনি পরীক্ষার্থীর নাম-ঠিকানা ঠিক রেখে প্রবেশপত্রের ছবি পরিবর্তন করেছিলেন। আসল পরীক্ষার্থীর আবেদনপত্র, প্রবেশপত্রসহ অন্যান্য কাগজ যাচাই করে নিশ্চিত হওয়ার পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সুমন দেবনাথকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ