ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ছাত্রলীগ নেতার হাতে শিক্ষক লাঞ্ছিত

শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধন করেছে।
শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধন করেছে।  © সংগৃহীত

লক্ষ্মীপুরের রামগঞ্জে ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় এক শিক্ষকের উপর হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। গত ১৬ই অক্টোবর রাত ৮টায়  উপজেলার লাউতলী ভূঁইয়া বাড়ির সামনে এ ঘটনা ঘটে। শিক্ষককে লাঞ্ছিতের সংবাদ সর্বত্র ছড়িয়ে পড়ায় গত সোমবার (১৭ অক্টোবর) বিকালে ওই ছাত্রলীগ নেতার বিচারের দাবিতে ডা. আবদুর রশিদ উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধন করেছে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা মনিরুল হাসান লিমন িউপজেলার ইছাপুর ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি। ভুক্তভোগী শিক্ষক সাইফুল ইসলাম চাঁদপুর ফরিদগঞ্জের লাউতলী ডা. রশিদ আহমেদ উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক। তারা উভয়েই রামগঞ্জের বাসিন্দা।

জানা গেছে, গত ১১ অক্টোবর কলেজে যাওয়ার সময় লাউতলী উচ্চ বিদ্যালয় ও কলেজের একাদশ শ্রেণির একজন ছাত্রীকে উত্যক্ত করেন ছাত্রলীগ নেতা মনিরুল বাশার লিমন। এ সময় তার সঙ্গে থাকা ওই ছাত্রীর ভাইকেও মারধর করেন তিনি।

এ ঘটনায় রোবরার কলেজ মিলনায়তনে দুই পক্ষকে নিয়ে বৈঠক করে কলেজ কর্তৃপক্ষ। এ সময় লিমনের সঙ্গে কথা কাটাকাটি হয় ওই শিক্ষকের। এতে ক্ষিপ্ত হয়ে লিমন তার সহযোগীদের নিয়ে ওই শিক্ষককে মারধর করেন। পরে  উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ভুক্তভোগী শিক্ষক সাইফুল ইসলাম অভিযোগ করেন, ‘ছাত্রীকে উত্যক্ত করছে দেখে প্রতিবাদ করি। কিন্তু সে আমাকে মারধর করে। এলাকার যে কেউ কোনো বিষয়ের প্রতিবাদ করলেই মারধর করে তাকে আতংকে রাখে লিমন।’ যদিও অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগ নেতা মনিরুল বাশার লিমন।

আরও পড়ুন: স্কুলছাত্রীকে প্রধান শিক্ষকের ধর্ষণের ভিডিও মানুষের মোবাইলে

অভিযুক্ত ছাত্রলীগ নেতা মনিরুল বাশার লিমন শিক্ষকের ওপর হামলা বিষয়টি অস্বীকার করে বলেন, সাইফুল মাস্টার লোকজন নিয়ে আমার ওপর হামলা করেছে। উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি মেহেদী হাসান মঞ্জু বলেন, লিমন দলের একজন একটিভ কর্মী। লিমনের ভয়ে ইছাপুর ইউনিয়নের বিএনপি, জামায়াত-শিবির সবসময় আতঙ্কে থাকে। তবে হামলার বিষয়টি জানেন না তিনি।

এ ঘটনার নিন্দা জানিয়ে লাউতলী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ তোফায়েল আহমেদ বলেন, ‘আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ