০২ অক্টোবর ২০২২, ১০:০৪

দায়িত্ব হারালেন শিক্ষার্থীদের দিয়ে এসএসসির খাতা দেখানো সেই শিক্ষক

ছাত্রীদের দিয়ে খাতা মূল্যায়নের সিসি ক্যামেরার ফুটেজ  © সংগৃহীত

শিক্ষার্থীদের দিয়ে এসএসসি পরীক্ষার খাতা দেখানোর বিষয়টি ফাঁস হওয়ায় দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে সেই শিক্ষককে। ওই দায়িত্ব অন্য এক শিক্ষককে দেওয়া হয়েছে। শনিবার বিকেলে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম কর্তৃক স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।  

সিরাজগঞ্জ সদরের শিয়ালকোল আবদুল্লাহ আল মাহমুদ মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক শাহাদৎ হোসেনের প্রধান পরীক্ষক হিসেবে খাতা মূল্যায়নের ক্ষমতাও বাতিল করে দেওয়া হয়েছে। সরবরাহকৃত এসএসসির খাতাপত্র ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের বাংলার সহকারী শিক্ষক মীর্জা মো. গোলাম মোস্তফাকে দিতে বলা হয়েছে।

আরো পড়ুন: দশম শ্রেণির শিক্ষার্থীরা মূল্যায়ন করলেন এসএসসির খাতা

জারি করা পত্রটি জেলা প্রশাসক, জেলা শিক্ষা কর্মকর্তা, সদর ইউএনও এবং ওই দু’টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানসহ দু্শই ক্ষকের মেইলে ও হোয়াটসঅ্যাপে দেওয়া হয়েছে। জেলা শিক্ষা কর্মকর্তা মো. শফী উল্লাহ এবং আবদুল্লাহ আল মাহমুদ মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাছুদ রানা ওয়াশিম আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শোকজসহ শিক্ষকের বিরুদ্ধে তদন্ত শুরু করে কর্তৃপক্ষ। 

শিক্ষক শাহাদৎ গত ২৮ সেপ্টেম্বর দশম শ্রেণির শিক্ষার্থীদের দিয়ে এসএসসির বাংলা দ্বিতীয়পত্রের খাতা মূল্যায়ন করান। সিসিটিভি ফুটেজ দেখে কর্তৃপক্ষ তাকে শোকজসহ জরুরি তদন্ত শুরু করে। এরমধ্যেই এ সিদ্ধান্ত নেওয়া হলো।