২৬ সেপ্টেম্বর ২০২২, ২০:৪০

এসিল্যান্ডের বিরুদ্ধে ২ কর্মচারীকে জুতাপেটার অভিযোগ

এসিল্যান্ড অমিত দত্ত  © ফাইল ছবি

নামজারি আবেদনে ত্রুটি থাকায় টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা ভূমি অফিসের দুই কর্মচারীকে অফিস কক্ষের ভেতরে জুতাপেটার অভিযোগ উঠেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্তের বিরুদ্ধে। 

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এসিল্যান্ডের নিজ অফিস কক্ষে এ কাণ্ড ঘটান তিনি। মারধরের শিকার দুই কর্মচারী হলেন সার্টিফিকেট সহকারী মমিনুল ইসলাম ও আউটসোর্সিংয়ের কম্পিউটার অপারেটর খায়রুল ইসলাম।

জানা যায়, আউটসোর্সিংয়ের কম্পিউটার অপারেটর খায়রুল ইসলামকে নিজ কক্ষে ডেকে নেন এসিল্যান্ড অমিত দত্ত। পরে নামজারির কাজে ত্রুটি দেখিয়ে দফায় দফায় প্রায় এক ঘণ্টা খায়রুল ইসলামকে জুতাপেটা করেন তিনি। এরপর খায়রুল ইসলাম বের হয়ে আসলে সার্টিফিকেট সহকারী মমিনুল ইসলাম তার কক্ষে প্রবেশ করামাত্র সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত জুতা দিয়ে তার দিকে ছুড়ে মারেন এবং চেয়ার থেকে উঠে মুমিনুলের মাথার টুপি খুলে তাকে মারপিটসহ অকথ্য ভাষায় গালাগালি  করেন।

এ বিষয়ে সার্টিফিকেট সহকারী মমিনুল ইসলাম ইসলাম বলেন, এসিল্যান্ডের স্যারের অফিস কক্ষ প্রবেশ করামাত্র আমাকে জুতা দিয়ে ঢিল মারেন এবং চেয়ার থেকে উঠে মাথার টুপি খুলে ফেলে জুতা দিয়ে মারপিটসহ টুপি নিয়ে নানা কটূক্তি করেন। পরে আমি রুম থেকে বের হয়ে আসি।

আউটসোর্সিংয়ের কম্পিউটার অপারেটর খায়রুল ইসলাম বলেন, দুপুরে নামজারির কাজে ভুল দেখিয়ে এসিল্যান্ড স্যার তার কক্ষে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও জুতাপেটা করেছেন।

অভিযোগের বিষয় জানতে উপজেলা সহকারী কমিশনারের সরকারি (ভূমি) ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি।

এ ব্যাপারে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মোছা. ইশরাত জাহান বলেন, প্রাথমিকভাবে জেনেছি ওই দুজন স্টাফের কাজে ভুল হওয়ায় তাদের ডেকে নিয়ে বকাঝকা করেছেন। তবে কোনো মারধরের ঘটনা ঘটেনি। আমরা পুরো ঘটনাটি তদন্ত করছি। তদন্তের পরে প্রকৃত ঘটনা জানা যাবে।