সাত সরকারি প্রতিষ্ঠান নিয়োগ দেবে ২৭৬ জন

সরকারি চাকরি
সরকারি চাকরি  © প্রতীকী ছবি

ইস্টার্ন রিফাইনারি, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ফায়ার সার্ভিস, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোসহ সরকারি সাতটি প্রতিষ্ঠানে ২৭৬ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। মাধ্যমিক থেকে বিভিন্ন ডিগ্রি নেওয়া প্রার্থীরা এতে আবেদন করতে পারবেন। বিস্তারিত তথ্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে জানা যাবে।

ইস্টার্ন রিফাইনারি লিমিটেড:  ইস্টার্ন রিফাইনারি লিমিটেড (ইআরএল) ৫০টি পদে ১১৯ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহেশখালীর কালারমারছড়ায় ‘ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম) উইথ ডাবল পাইপলাইন প্রকল্পের কাজ শেষে এর পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য এ নিয়োগ দেওয়া হবে৷ এ জন্য অনলাইনে আবেদন চাওয়া হয়েছে।

নিয়োগকৃত জনবল পরে গঠিতব্য ‘পেট্রোলিয়াম ট্রান্সমিশন কোম্পানিতে (পিএলসি) আত্তীকরণ করা হবে। আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে। http://erlb.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে। আবেদন করা যাবে ৪ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস:  বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড ১০০ জনকে নিয়োগ দেবে। অনলাইনে ২৮ আগস্ট থেকে আবেদন শুরু হয়ে চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। জুনিয়র অপারেটর জিএসই (ক্যাজুয়াল) পদে এ নিয়োগ দেওয়া হবে।

প্রার্থীর যানবাহন চালনায় তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়সসীমা ২৮ আগস্টের মধ্যে ১৮ থেকে ৩০ বছরের হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স হবে ৩২ বছর। এইচএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির বৈধ ড্রাইভিং লাইসেন্সও থাকতে হবে। আগ্রহী প্রার্থীরা http://bbal.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন ১১ সেপ্টেম্বরের মধ্যে।

ফায়ার সার্ভিস: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর দুই পদে ১৪ জনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। ডুবুরি (পুরুষ) পদে সাতজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস। উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং বুকের মাপ ৩২ ইঞ্চি। বেতন ৯,০০০-২১,৮০০ টাকা।

এ ছাড়া নার্সিং অ্যাটেনডেন্ট (পুরুষ) পদে সাতজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস। উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং বুকের মাপ ৩২ ইঞ্চি। বেতন ৯,০০০-২১,৮০০ টাকা। অনলাইনে ফরম পূরণের ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৫০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৬ টাকাসহ ৫৬ টাকা জমা দিতে হবে। ২৫ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে। বিস্তারিত জানা যাবে http://www.fireservice.gov.bd ওয়েবসাইটে।

প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়: শিল্প মন্ত্রণালয়ের অধীন প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়ে তিনটি পদে লোক নেওয়া হবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। বয়লার টেকনিশিয়ানের একটি পদের জন্য বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস হতে হবে। বেতন ৯,৩০০-২২,৪৯০ টাকা। চালকের একটি পদে আবেদনে জেএসসি বা অষ্টম শ্রেণি পাস ও বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বেতন  ৯,৩০০-২২,৪৯০ টাকা।

অফিস সহায়কের ১২টি পদে এসএসসি বা সমমান পাস হতে হবে।  বেতন ৮,২৫০-২০,০১০ টাকা। আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://boiler.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। ১ ও ২ নম্বর পদের জন্য আবেদন ফি ১১২ টাকা এবং ৩ নম্বর পদের জন্য ৫৬ টাকা দিতে হবে। আবেদনের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো: জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোয় অস্থায়ীভাবে রাজস্ব খাতের দুটি পদে ১২ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদন শুরু হয়েছে ১ সেপ্টেম্বর থেকে। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

আরো পড়ুন: অভিজ্ঞতা ছাড়াই ব্যুরো বাংলাদেশে চাকরি, বেতন ৫০ হাজার

কম্পিউটার অপারেটর পদে ৫ ও ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদে ৭ জনকে নিয়োগ দেওয়া হবে।  প্রার্থীর বয়স ১ সেপ্টেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর। আগ্রহী প্রার্থীরা http://bmet.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।

রাজশাহী ওয়াসা: রাজশাহী ওয়াসা দু’টি পদে ১১ জনকে নিয়োগ দেবে। সহকারী প্রকৌশলী চার ও উপসহকারী প্রকৌশলী পদে সাতজনকে নিয়োগ দেওয়া হবে। কর্মস্থল হবে রাজশাহী। ১৩ অক্টোবর তারিখে ১৮-৩০ বছর বয়স হতে হবে। বিশেষ ক্ষেত্রে ৩১ বছর। আগ্রহী ব্যক্তিরা www.rajshahiwasa.portal.gov.bd ওয়েবসাইট অথবা রাজশাহী ওয়াসা থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। আগামী ১৩ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর: পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এইচপিএনএসপি’র আওতায় আওতায় প্রকিউরমেন্ট, স্টোরেজ অ্যান্ড সাপ্লাই ম্যানেজমেন্ট (পিএসএসএম-এফপি) অপারেশনাল প্ল্যানে অস্থায়ী ভিত্তিতে মেয়াদকালীন ১০ম গ্রেডে সরবরাহ কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন। পদসংখ্যা ৬টি।

প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি অথবা সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। পণ্য পরিবহন, গুদামজাতকরণ ও পণ্য ক্লিয়ারিংয়ে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বয়স ১৮ থেকে ৩০ বছর। বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)।

প্রার্থীর বয়সসীমা ২০২২ সালের ১৫ সেপ্টেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে ৩২ বছর। তবে নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়। আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ওয়েবসাইট থেকে ফরম ডাউনলোড করা যাবে। বিস্তারিত তথ্য জানা যাবে https://dgfp.gov.bd ওয়েবসাইটে।

মহাপরিচালক, পরিবার পরিকল্পনা অধিদপ্তর বরাবর ফি বাবদ ২০০ টাকা ট্রেজারি চালানের মাধ্যমে ১-২৭৮১-০০০০-২০৩১ কোডে জমা দিতে হবে। চালানের মূল কপি আবেদনপত্রে সংযুক্ত করতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা- পরিচালক (উপকরণ ও সরবরাহ), পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ০৬ কারওয়ান বাজার, ঢাকা-১২১৫। আবেদন পাঠানোর শেষ সময় ১৫ সেপ্টেম্বর।


সর্বশেষ সংবাদ