মাউশির নিয়োগ পরীক্ষা বাতিল

মাউশির নিয়োগ পরীক্ষা বাতিল
মাউশির নিয়োগ পরীক্ষা বাতিল  © ফাইল ছবি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের জনবল নিয়োগের লক্ষ্যে গত ১৩ মে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের লিখিত পরীক্ষা বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) রাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মাউশির বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট কোন কারণ উল্লেখ না থাকলেও পরীক্ষা বাতিলের বিষয়ে ‘অনিবার্য কারণে’র কথা বলা হয়েছে।

এর আগে গত শুক্রবার মাউশির অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ঢাকার ৬১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৫১৩টি পদের জন্য পরীক্ষার্থী ছিলেন ১ লাখ ৮৩ হাজার। রাজধানীর ইডেন মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা চলাকালে প্রশ্নপত্র ফাঁস করার অভিযোগে সুমন জমাদ্দার নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ।

এই কেন্দ্রের দায়িত্বে ছিলেন মাউশির শিক্ষা কর্মকর্তা চন্দ্র শেখর হালদার। তার সঙ্গী ছিলেন মাউশির কর্মচারী বেলাল। তবে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র কিভাবে ও কখন ফাঁস হয়েছে সে বিষয়ে এখনই কিছু নিশ্চিত নয়।

আরও পড়ুন: বাতিল হতে পারে মাউশির নিয়োগ পরীক্ষা

এদিকে, একই অভিযোগ গতকাল মঙ্গলবার রাতে রাজধানীতে অভিযান চালিয়ে পটুয়াখালী সরকারি কলেজের শিক্ষক রাশেদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে পুলিশ। তিনি ৩৪তম বিসিএসের শিক্ষা ক্যাডারের কর্মকর্তা।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার হারুন-অর-রশিদ বলেন,  মাউশির পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে রাশেদুল ইসলামের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এ নিয়ে প্রশ্ন ফাঁসের ঘটনায় মাউশির দুই কর্মচারীসহ পাঁচজনকে গ্রেপ্তার করল ডিবি। বাকিরা হলেন- পটুয়াখালী সরকারি কলেজের বেসরকারি কর্মচারী সুমন জমাদ্দার, পটুয়াখালী খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) সাইফুল ইসলাম, মাউশির উচ্চমান সহকারী আহসান হাবীব, মাউশির অফিস সহকারী মো. নওশাদুল ইসলাম।


x

সর্বশেষ সংবাদ