করোনা অবনতি না হলে দ্রুতই সাত ব্যাংকের পরীক্ষা

সমন্বিত সাত ব্যাংক
করোনা অবনতি না হলে দ্রুতই সাত ব্যাংকের পরীক্ষা  © ফাইল ফটো

দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতির আর অবনতি না হলে দ্রুত সমন্বিত সাত ব্যাংকের (২০১৮ সাল ভিত্তিক) স্থগিত পরীক্ষা আয়োজন করা হবে। এ লক্ষ্যে প্রস্তুতিও নেয়া হচ্ছে। পরিস্থিতি বুঝে দ্রুতই পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেয়া একান্ত সাক্ষাৎকারে এসব কথা জানান বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও বিএসসির সদস্য সচিব  মো. আজিজুল হক।

তিনি বলেন, ‘‘সমন্বিত সাত ব্যাংকের পরীক্ষার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। করোনাভাইরাস পরিস্থিতির যদি আর অবনতি না হয় তাহলে শিগগিরই পরীক্ষা আয়োজন করা হবে। এ বিষয়ে আমাদের গভর্ণর স্যারের সাথে আলোচনা দ্রুত সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।’’

এর আগে গত বছরের ৫ ডিসেম্বর সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদে লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করে বিএসসি। কিন্তু সে সময় দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরীক্ষা স্থগিত করে কর্তৃপক্ষ। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ৭৭১টি পদে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন।

সমন্বিত সাতটি ব্যাংকের নাম ও শূন্য পদের সংখ্যা: সোনালী ব্যাংক লিমিটেড-২৬৪ টি, জনতা ব্যাংক লিমিটেড-১৩৯ টি, রূপালী ব্যাংক লিমিটেড-২১১ টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-১১৩ টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন-০৮ টি, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-৩০ টি, কর্মসংস্থান ব্যাংক-৬ টি, সমন্বিতভাবে এই ৭টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে মোট ৭৭১ জনকে নিয়োগ দেওয়া হবে।


মন্তব্য