ঈদের আগে হচ্ছে না ব্যাংকের নিয়োগ পরীক্ষা: সিলেকশন কমিটি

বিএসসি
বিএসসি আপাতত ঈদের আগে নতুন কোনো প্রস্তুতির চিন্তাও করছে না  © সংগৃহীত

করোনাভাইরাসের কারণে দেশে এখনও বিধিনিষেধ (লকডাউন) চলমান রয়েছে। সর্বশেষ সিদ্ধান্ত মতে, আগামী ১৫ জুলাই পর্যন্ত এই বিধিনিষেধ চলবে​। এই অবস্থায় ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) তাদের অধীনে ব্যাংকের নিয়োগ পরীক্ষা নেওয়া বিষয়ে কোনো সিদ্ধান্তে নিতে পারেনি। এছাড়া নিয়োগ পরীক্ষা নেওয়ার বিষয়ে বিএসসি আপাতত আসন্ন ঈদের আগে নতুন কোনো প্রস্তুতিরও চিন্তা করছে না।

আজ শনিবার (১৯ জুন) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্য সচিব আরিফ হোসেন খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব তথ্য জানান। তিনি জানান, দেশের যেহেতু করোনা বাড়ছে তাই এখন নিয়োগ পরীক্ষার বিষয়ে নতুন কোন চিন্তা করা হচ্ছে না । ঈদের পর করোনার হার কমলে তখন নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও জানান, লকডাউন উঠলে ও করোনা পরিস্থিতি ভালো হলে দুই সপ্তাহের মধ্যে পরীক্ষা নেওয়ার সক্ষমতা রয়েছে।  দেশের সর্বত্র লকডাউন উঠে গেলে ও করোনার হার কমলে দ্রুতই পরীক্ষা নেওয়া হবে।

এর আগে ডেইলি ক্যাম্পাসকে আরিফ হোসেন বলেছিলেন, দেশের কোন এক জায়গায় (এলাকাভিত্তিক) লকডাউন চললেও পরীক্ষা নেওয়া সম্ভব না। কারণ হিসাবে তিনি বলেন, ‘কোন এক শিক্ষার্থী যদি ফোন করে বলেন তার এলাকায় লকডাউন চলছে, পরীক্ষার হলে আসতে পারবে না। তখন যদি আমরা পরীক্ষা নিয়েও থাকি, তবে আইনি জটিলতায় পড়তে হবে। আমরা এই জটিলতায় পড়তে চাই না।’

জানা যায়, অন্য সব নিয়োগ পরীক্ষার মতো ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষাও স্থগিত রয়েছে। ২০১৮ ও ২০১৯ সালভিত্তিক নিয়োগ পরীক্ষা আটকে আছে। এছাড়া বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক ও অফিসারে পদের পরীক্ষাও হয়নি।

এর আগে গত বছরের ১৯ নভেম্বর সাত ব্যাংকের ৭৭১টি সিনিয়র অফিসার পদের পরীক্ষার তারিখ ঘোষণা করে, পরে সেই পরীক্ষা স্থগিত করে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)।


মন্তব্য