২৬ জুন হচ্ছে না অডিটরের নিয়োগ পরীক্ষা

নিয়োগ পরীক্ষা
কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর কার্যালয়  © লোগো

দেশে করোনার প্রাদুর্ভাব না কমায় আগামী ২৬ জুন কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়ের ৩০৯ অডিটর পদের পরীক্ষা হচ্ছে না। করোনা সংক্রমণ কমলে এই নিয়োগ পরীক্ষা নেওয়া হবে বলে মঙ্গলবা (১৫ জুন) দ্যা ডেইলি ক্যাম্পাসকে প্রতিষ্ঠানটির এক কর্মকর্তা জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, আমরা আগামী ২৬ তারিখে পরীক্ষা নেওয়ার চিন্তা করে প্রস্তুতি নিচ্ছিলাম। তবে করোনাভাইরাস অনুকূলে না আসায় শেষ মুহুূর্তে আয়োজন না করার সিদ্ধান্ত নিয়েছি। আগামীতে করোনার প্রাদুর্ভাব কমলে এ পরীক্ষা নেওয়া হবে বলে তিনি জানান।

জানা গেছে, করোনাভাইরাসের কারণে অন্য সব পরীক্ষা মত কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়ের নিয়োগ পরীক্ষাও আটকে ছিল। তবে সম্প্রতি পরীক্ষার কেন্দ্র চূড়ান্ত করার জন্য প্রতিষ্ঠানটির পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে চিঠি পাঠানো হয়েছিল।

অনিশ্চিত যাত্রায় হতাশ চাকরিপ্রার্থীরা, নেউ কোনো সুখবর

ওই চিঠিতে বলা হয়েছে, কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়ের ১১তম গ্রেডের একটি পরীক্ষা (এমসিকিউ) ২৬ জুন বিকালে এক ঘণ্টার অনুষ্ঠিত হবে। এই বিষয়ে প্রতিষ্ঠানগুলোর কাছে সম্মতি পত্র চাওয়া হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৮ ফেব্রুয়ারি কম্পট্রোলার এন্ড অডিটরে জেনারেল কার্যালয়ের ৩০৯টি পদের একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেই বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় দেড় বছর পর এই পরীক্ষাই নেওয়ার আয়োজন করছিল প্রতিষ্ঠানটি। তবে দেশের করোনার প্রাদুর্ভাব না কমায় শেষ মুহুূর্তে এসে পরীক্ষা আপাতত না নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।


মন্তব্য