মহামারি বিবেচনায় চাকুরিতে আবেদনের বয়স ২ বছর বাড়ানোর দাবি

সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়
সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়  © লোগো

করোনা মহামারির কারণে গত বছরের মধ্য মার্চ থেকে দেশের শিক্ষাখাতের স্থবিরতা ও কম সংখ্যক সরকারি সার্কুলার প্রকাশ হয়ে আসচে। এই বিষয়টি বিবেচনায় নিয়ে সরকারি চাকুরিতে আবেদনের বয়স ২ বছর বাড়ানোর দাবি জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।

আজ সোমবার (২৪ মে) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানান বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির।

মনিরুজ্জামান মনির বলেন, গত বছরের মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। অনলাইনে শিক্ষাকার্যক্রম পরিচালনা হলেও শিক্ষার্থীরা তাদের জীবনের মূল্যবান ১-২ বছর হারিয়েছেন। এ সময় খুবই কম সংখ্যক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সরকারি চাকুরিতে সুযোগ-সুবিধা বৃদ্ধি পাওয়ায় দেশের শিক্ষিত বেকারদের বেশির ভাগই সরকারি চাকুরি পাওয়ার প্রত্যাশা করেন। এ কারণে অনেক সময় দেখা যায় গুটি কয়েক পদেও হাজার হাজার চাকুরি প্রত্যাশী আবেদন করেন। কিন্তু করোনা মহামারির কারণে সরকারের বিভিন্ন দপ্তরের সার্কুলার না আসায় চাকুরি প্রত্যাশীরা হতাশ। এরই মধ্যে করোনা প্রাদুর্ভাবের মাঝেই চাকুরিতে আবেদনের বয়স হারিয়ে ফেলার আশঙ্কা দেখা দিয়েছে।”

তিনি আরও বলেন, পার্শ্ববর্তী দেশগুলোতে করোনাভাইরাসের প্রকোপ ব্যাপক আকার ধারণ করায় করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে সরকার লকডাউন দিয়েছে। করোনাভাইরাস থেকে কবে মুক্তি মিলবে তা বলা মুশকিল। দেশের বেশির ভাগ মানুষকে টিকার আওতায় আনতে কমপক্ষে আরো ১-২ বছর প্রয়োজন। আমরা মনে করি যেহেতু করোনা ভাইরাসের কারণে দেশের চাকুরি প্রত্যাশীরা তাদের জীবনের মূল্যবান সময় হারিয়েছেন তাই তাদেরকে চাকুরির সেই সুযোগ না দেওয়া হবে তাদের সাথে চরম অমানবিকতা। তাই সরকারের কাছে আমাদের আহ্বান চাকুরি প্রত্যাশীদের বিষয়টি মানবিক দৃষ্টিতে বিবেচনা করে সরকারি চাকুরিতে আবেদনের বয়স ২ বছর বৃদ্ধি করা হোক।


সর্বশেষ সংবাদ