২৮ অক্টোবর ২০২৪, ১৯:১০

বিনামূল্যে ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণের অফার ইমরানের

উদ্যোক্তা ইমরান আহমেদ  © সম্পাদিত

ডিজিটাল মার্কেটিং মানে অনলাইনে পণ্য বা সেবার বিজ্ঞাপন প্রচার করা। সেটা হতে পারে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে, হতে পারে সার্চ ইঞ্জিন মার্কেটিং বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বা ইমেইল মার্কেটিংয়ের মাধ্যমে। আধুনিক বিশ্বে নিজেকে ও নিজের ব্যবসার অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে ডিজিটাল মার্কেটিং শেখার কোনো বিকল্প নেই।

ডিজিটাল মার্কেটিংয়ের এসব জগতে প্রবেশের সুযোগ পাচ্ছেন শিক্ষার্থীরা। প্রত্যেক শিক্ষার্থীকে বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়ার এমন সুযোগ নিয়ে এসেছেন উদ্যোক্তা ইমরান আহমেদ।

শিক্ষার্থীরা যাতে ফেসবুকের মেটা রুলস, বিজনেস ভেরিফিকেশন, পিক্সেল সেটআপ ও ব্লু ব্যাজ প্রাপ্তির বিষয়ে জানতে পারে, সে বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

ইমরানের এই উদ্যোগের মূল্য উদ্দেশ্য হলো, শিক্ষার্থীদের কার্যকরীভাবে ডিজিটাল মার্কেটিংয়ের কৌশল শেখানো। প্রশিক্ষণ প্রোগ্রামে ফেসবুক মেটার লাইভ সাপোর্টের মাধ্যমে সরাসরি যোগাযোগের সুযোগ থাকবে, যা শিখনপ্রক্রিয়াকে আরও কার্যকরী করবে।

শিক্ষার্থীরা প্রশিক্ষণ শেষে ডিজিটাল মার্কেটিংয়ে দক্ষতা অর্জন করে প্রতি মাসে ১০ থেকে ১৫ হাজার টাকা আয় করার সুযোগ পাবেন। এই উদ্যোগ তরুণ প্রজন্মকে দক্ষতার সঙ্গে নিজেদের ভবিষ্যৎ গড়তে সহায়তা করবে।

আরও পড়ুন: ৪৩তম বিসিএসে নিয়োগপ্রাপ্তদের যোগদানের তারিখ পেছাল

এ বিষয়ে আগ্রহীদের দ্রুত যুক্ত হওয়ার জন্য জানানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালে ফেসবুক বিজ্ঞাপন দিয়ে ইমরান আহমেদ তার ক্যারিয়ার শুরু করেন। আন্তর্জাতিক ক্লায়েন্টদের পাশাপাশি বর্তমানে বাংলাদেশেও ৫ শতাধিক ক্লায়েন্টকে সেবা প্রদান করছেন তিনি।

ইমরান আহমেদের বিজ্ঞাপনগুলোর সেল রেশিও ও পারফরম্যান্স চমকপ্রদ। তিনি শিক্ষা খাতে কাজ করার জন্য গুগল KYC ফর্ম ব্যবহার করে শূন্য দশমিক ১০ সেন্ট বা তার কম দামে ডুয়েল লিড জেনারেট করতে সক্ষম হয়েছেন। এটি তার কৌশলগত দৃষ্টিভঙ্গির একটি উদাহরণ, যা তাকে এই প্রতিযোগিতামূলক বাজারে ব্যতিক্রম হিসেবে পরিচয় করে দিয়েছে।

বর্তমানে ইমরান আহমেদ বিজ্ঞাপনের ক্ষেত্রে নতুন রেকর্ড স্থাপন করছেন এবং ফেসবুকের CPM খরচ কমাতে কাজ করছেন। তার দক্ষতার কারণে তিনি ব্যবসা এবং সামাজিক প্ল্যাটফর্ম যাচাইয়ের ক্ষেত্রে বিশেষজ্ঞ হিসেবে পরিচিতি লাভ করেছেন। ক্লায়েন্টদের জন্য সঠিক লক্ষ্যবস্তু নির্ধারণ ও কার্যকরী বিজ্ঞাপন ক্যাম্পেইন তৈরি করে তিনি তাদের বিক্রয় বৃদ্ধি করতে সহায়তা করছেন।