২০ অক্টোবর ২০২৪, ১৮:৩৮

কক্সবাজারে ইন্টারন্যাশনাল শেফ ডে উদযাপিত

  © সংগৃহীত

আন্তর্জাতিক মানের শেফ প্রশিক্ষণ ইনস্টিটিউট আর এন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এর উদ্যোগে কক্সবাজারের অনুষ্ঠিত হলো ইন্টারন্যাশনাল শেফ ডে। সারা বিশ্বের সাথে মিলিয়ে এ প্রতিষ্ঠান থেকে দক্ষতার সহিত ট্রেনিং সম্পন্ন করেছে। আজ রবিবার (২০ অক্টোবর) বিকালে বাংলাদেশে বিভিন্ন পাঁচ তারকা হোটেল ও রেস্টুরেন্টে  কর্মরত শেফ, প্রশিক্ষণরত শেফ ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের নিয়ে কক্সবাজারের সুগন্ধা পয়েন্টে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয় । 

র‍্যালি শেষে প্রতিষ্ঠানের পরিচালক সুলতান মাহমুদ বলেন, আমরা বাংলাদেশের শেফদের বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক মহলে প্রতিষ্ঠিত করতে চাই এবং বাংলাদেশের বেকার শিক্ষিত যুবকদের বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড় করানোর জন্য নিরলস ভাবে কাজ করে যেতে চাই, এজন্য সরকারের সংশ্লিষ্ট মহলের বিশেষভাবে  সহযোগিতা কামনা করি ।

উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন আর এন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এর প্রিন্সিপাল মোরশেদা খানম, ডিরেক্টর এম ডি সুলতান মাহমুদ মিনার, এক্সিকিউটিভ ডাইরেক্টর এন্ড হেড অফ ট্রেইনার এমডি ওয়াহিদুজ্জামান, বারিস্তা ডিপার্টমেন্ট প্রধান পিয়ার-ই আশেক ইলাহীসহ ইনস্টিটিউটের অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন শেফদের পরিবারের সদস্যবৃন্দ।

উল্লেখ্য, বিশ্বমানের এই প্রফেশন বাংলাদেশের মানুষের কাছে সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার এবং জনসংখ্যা কে বিশ্বমানের জনশক্তিতে পরিণত করা এই প্রতিষ্ঠান কর্তৃক আয়োজিত এই র‍্যালির মূল  উদ্দেশ্য। বাংলাদেশের অসচ্ছল বেকার তরুণ তরুণীদের উন্নত মানের প্রশিক্ষণ ও বিভিন্ন আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানে চাকরির সহায়তা এই ইনস্টিটিউট প্রদান করে থাকে, বিশ্বের দরবারে বাংলাদেশের শেফদের গ্রহণযোগ্যতা বৃদ্ধির জন্য বিভিন্ন আন্তর্জাতিক দক্ষতা সনদ, দেশ এবং বিদেশে ইন্টার্নশিপের ব্যবস্থা করে থাকে। অসচ্ছল শিক্ষিত তরুণ তরুণীদের বিনামূল্যে বিভিন্ন প্রশিক্ষণ ও চাকরির ব্যবস্থা করে থাকে এই ইনস্টিটিউট। দক্ষ মানবসম্পদ উন্নয়নের জন্য কাজ করা এই ইনস্টিটিউট এর কর্তৃপক্ষ র‍্যালি শেষে আন্তর্জাতিক এই দিবস উদযাপন করে। এই অনুষ্ঠান ট্যুর হাব বিডির স্পন্সরে অনুষ্ঠিত হয়।