২০ অক্টোবর ২০২৪, ১৭:২২

আগামীকালের মধ্যে প্রজ্ঞাপন জারিতে ৩৫ প্রত্যাশীদের আল্টিমেটাম

  © টিডিসি ফটো

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করে আগামীকালের (সোমবার) মধ্যে প্রজ্ঞাপন জারি করার আল্টিমেটাম দিয়েছে ৩৫ প্রত্যাশীরা। আজ রবিবার (২০ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম বেধে দেন ৩৫ প্রত্যাশীরা।

সম্মেলনে বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে আমাদের এ দাবি ঝুলে আছে। নানা বাহানায় আমাদের হয়রানি করা হচ্ছে। কিছুদিন আগে যমুনায় আমাদের ওপর হামলাও করে পুলিশ। আমাদের দাবি  সুযোগ সবাই কে দিতে হবে। আমরা ৩৫ কার্যকর করেই ঘরে ফিরবো।

সম্মেলনে ৩৫ প্রত্যাশী খাদিজা আক্তার বলেন , দীর্ঘ ১২ বছর ধরে  আমরা এ দাবি জানিয়ে আসছি। আজ নয়তো কাল, কাল নয়তো পরশু এভাবে দিনের পর দিন আমাদের ঘুরানো হয়েছে। ৩৫ আমাদের প্রাণের দাবি। কিছুদিন আগে প্রজ্ঞাপনের কথা বলে এখনো সে বিষয়ে সিদ্ধান্ত আসেনি।অন্তবর্তীকালীন সরকারকে ৩৫ দাবিটি মেনে নিতেই হবে।

এসময় বক্তারা বলেন, আমরা আগামীকাল শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করবো। যদি আগামীকালের মধ্যে প্রজ্ঞাপন জারি করা না হয় কর্মসূচি কঠোর থেকে আরো কঠোরতর হবে। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে সাধারণ শিক্ষার্থীরা দায়ী থাকবে না।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মুয়ীদ চৌধুরীকে প্রধান করে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর বিষয়ে পর্যালোচনা কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যসচিব করা হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে।