১৯ অক্টোবর ২০২৪, ২০:২৭

জনপ্রশাসন সংস্কার কমিশন প্রত্যাখ্যান আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদের

মতবিনিময় সভায় উপস্থিত আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদের নেতৃবৃন্দ  © সংগৃহীত

একটি ক্যাডারদের নিয়ে জনপ্রশাসন সংস্কার কমিশন গঠন করায় তা প্রত্যাখ্যান করেছেন আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদ। একই সঙ্গে সকল ক্যাডারের কর্মকর্তাদের নিয়ে এ কমিশন পুনর্গঠনের প্রস্তাব করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদের সমন্বয়কদের পক্ষে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রস্তাব করা হয়। এতে স্বাক্ষর করেছেন মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘২৫ ক্যাডার দেশে বৈষম্যহীন সেবা ব্যবস্থাপনা প্রতিষ্ঠা করতে সরকারকে সব ধরনের সহযোগিতা করবে। ২৫ ক্যাডারের প্রতিনিধিত্ব ছাড়া একটি ক্যাডারের সদস্যদের দিয়ে জনপ্রশাসন সংস্কার কমিশন গঠন করায় তা প্রত্যাখ্যান করে সকল ক্যাডারের প্রতিনিধিত্ব নিশ্চিত করে কমিশন পুনর্গঠন করতে হবে। সরকারকে বিভ্রান্ত করে পূর্বের ন্যায় একপেশে সুপারিশ সম্বলিত কমিশন রিপোর্টের বিষয়ে সতর্ক থাকতে হবে।’

এতে আরও বলা হয়, সকল ক্যাডারের নেতৃবৃন্দ সব ক্যাডার সদস্যদেরকে পরিষদের কাজের সাথে একাত্মতা প্রকাশ করে পরিষদের কর্মসূচীতে অংশগ্রহণ করতে আহবান জানিয়েছেন। বিভিন্ন কর্মসূচির রোডম্যাপ করা হয় এবং দ্রুত সময়ের মধ্যে প্রধান উপদেষ্টার সাথে সাক্ষাৎ করে বৈষম্য নিরসনে করণীয় বিষয়ে উপদেষ্টাকে অবগত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া আগামী ২০ নভেম্বরের মধ্যে একটি বৃহৎ সমাবেশ আয়োজনের দাবিও জানানো হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।