০৬ জুলাই ২০২৪, ০৯:১৭

কোটা আন্দোলন নিয়ে তাসরিফের পোস্ট, দুর্ভোগ কমানোর পরামর্শ

গায়ক তাসরিফ খান  © ফাইল ফটো

সারাদেশে চলমান কোটা সংস্কারপন্থি শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা জানিয়েছেন তরুণ গায়ক তাসরিফ খান। তিনি বলেছেন, দেশের ছাত্রসমাজের যে কোন যৌক্তিক আন্দোলনের সাথে আমি পূর্বেও ছিলাম, এখনও আছি এবং সামনেও থাকবো।

শুক্রবার (০৫ জুলাই) নিজের ভেরিফায়েড ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি এ আহ্বান জানান। একইসঙ্গে তিনি এ আন্দোলন চলাকালে জনগণের যেন কোনো ধরনের দুর্ভোগ না হয় সেদিকে নজর দেওয়ার পরামর্শ দিয়েছেন।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, আমার চাচা একজন মুক্তিযোদ্ধা (বীর প্রতীক)। যাদের জন্য আমরা স্বাধীন বাংলা পেয়েছি। সেই সকল মুক্তিযোদ্ধাদের প্রতি সম্পূর্ণ সন্মান, কৃতজ্ঞতা এবং ভালোবাসা আমার বা আমাদের সবারই আছে এবং আজীবনই থাকবে।

তিনি লিখেন, আমাদের দেশে এমনিতেই পড়াশুনা শেষে সকল মেধাবীদের চাকরির সুযোগ তুলনামূলক অনেক কম। সেই জায়গায় আমরা যদি আমাদের মেধার সঠিক মূল্য দিতে না পারি তবে তা হবে আমাদের জন্য চরম দুর্ভাগ্যের।

‘‘আমি আমার স্বল্প জ্ঞান থেকে মনে করি এই সময়ে চলমান ছাত্রদের এই কোটা আন্দোলন সম্পূর্ণ যৌক্তিক এবং আমি এর সাথে সম্পূর্ণ একমত পোষণ করছি। তবে প্রতিবন্ধী এবং আদিবাসী ভাইবোনদের প্রতি আমরা যতটুকু সম্ভব সহনশীল হতে পারি।’’

নিজের মত প্রকাশে ভক্তদের কেউ যেন আঘাত না পান সেদিকেও খেয়াল রেখেছেন তরুণ এ গায়ক। তিনি লিখেন, মন থেকে নিজের ব্যক্তিগত মতামত শেয়ার করার অধিকার নিশ্চই সবার আছে বলে আমি বিশ্বাস করি। তবে যদি আমার এই মতামত কারো অনুভূতিকে আঘাত করে, তবে দয়া করে আমায় ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইলো।