পেট্রোবাংলার ১৩টি কোম্পানির লিখিত পরীক্ষা শুরু ৩১ মে

পেট্রোবাংলার ১৩টি কোম্পানির লিখিত পরীক্ষা শুরু ৩১ মে
পেট্রোবাংলার ১৩টি কোম্পানির লিখিত পরীক্ষা শুরু ৩১ মে  © সংগৃহীত

প্রথমবারের মতো বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ করর্পোরেশন (পেট্রোবাংলা) এবং এর আওতাধীন ১৩টি কোম্পানির নবম ও দশম গ্রেডের নিয়োগ পরীক্ষা কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত হবে। এর মধ্যে কারিগরি ক্যাডারের ৩২ ক্যাটাগরির লিখিত পরীক্ষা ৩১ মে থেকে শুরু হবে। পরীক্ষা চলবে আগামী ৭ জুন পর্যন্ত।

পেট্রোবাংলার মহাব্যবস্থাপক (প্রশাসন) মো. আমজাদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পেট্রোবাংলা এবং এর অধীন কোম্পানিগুলোতে কেন্দ্রীয়ভাবে সরাসরি কর্মকর্তা নিয়োগের জন্য গত ৫ মার্চ প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে অনলাইনে আবেদনকারী চাকরিপ্রার্থীদের মধ্যে কারিগরি ক্যাডারের ৩২ ক্যাটাগরির পদের প্রার্থীদের লিখিত পরীক্ষা ৩১ মে থেকে শুরু হবে।

সহকারী ব্যবস্থাপক (প্রকৌশল) ও সহকারী ব্যবস্থাপক (কারিগরি), সহকারী কারিগরি কর্মকর্তা ও সহকারী ড্রিলার পদের লিখিত পরীক্ষা ৩১ মে বুয়েট ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। এ ছাড়া উপসহকারী প্রকৌশলী, সহকারী কর্মকর্তা (কারিগরি), সহকারী কর্মকর্তা (কেমিস্ট), সার্ভেয়ার ও ট্রেইনি ড্রিলার পদের পরীক্ষা ৭ জুন বুয়েট ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

আবেদনকারী প্রার্থীদের প্রবেশপত্র ডাউনলোড করার জন্য টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস পাঠানো হবে। এসএমএস পাওয়ার পর এই ওয়েবসাইট থেকে ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

পেট্রোবাংলার অধীন ১৩টি কোম্পানি রয়েছে। সেগুলো হলো—বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স), বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড (বিজিএফসিএল), সিলেট গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড (এসজিএফএল), গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল), তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (টিজিটিডিসিএল), বাখরাবাদ গ্যাস সিস্টেমস লিমিটেড (বিজিডিসিএল), জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড (জেজিটিডিএসএল), পশ্চিমাঞ্চলীয় গ্যাস কোম্পানি লিমিটেড (পিজিসিএল), কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল), সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেড (এসজিসিএল), রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেড (আরপিজিসিএল), বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড (বিসিএমসিএল) ও মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড (এমজিএমসিএল)।

লিখিত পরীক্ষার বিস্তারিত সময়সূচি দেখুন এই লিংকে দেখা যাবে।


সর্বশেষ সংবাদ