সরকারি ব্যাংকে আবেদনের বয়স নিয়ে ক্ষোভ চাকরিপ্রার্থীদের, পুনর্বিবেচনার আশ্বাস

ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়
ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়  © ফাইল ছবি

সরকারি ৮ ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তির বয়সসীমা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন চাকরিপ্রার্থীরা। এ জটিলতা নিরসনের দাবিতে রোবার (২৪ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের সামনে অবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা। এর পরিপ্রেক্ষিতে বয়সের বিষয়টি বিবেচনার আশ্বাস দিয়েছে সংশ্লষ্টি কর্তৃপক্ষ।

জানা গেছে, অফিসার ও সিনিয়র অফিসারের তিন হাজার ৩৫৮ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়। ২০২২ সালভিত্তিক সমন্বিত নিয়োগের জন্য আবেদনের শেষ তারিখ হবে বয়সসীমা। এর প্রতিবাদে রোববার বাংলাদেশ ব্যাংকের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

পরে কর্মসূচিতে অংশ নেওয়া কয়েকজনের সঙ্গে কথা বলেন বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের পরিচালকসহ কয়েকজন কর্মকর্তা। তাদের সঙ্গে কথা বলে বয়সসীমা নির্ধারণের বিষয়টি তারা পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন বলে জানা গেছে। এর আগে বৃহস্পতিবার চাকরিপ্রার্থীরা লিখিত আবেদন করেন।

আরো পড়ুন:  ৪৩তম বিসিএসের ক্যাডার, নন-ক্যাডার নিয়োগ সুপারিশ এ সপ্তাহেই

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, সরকারি আট ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে ২০২২ সালভিত্তিক ৯৭৪ জন সিনিয়র অফিসার নিয়োগ দেওয়া হবে। আবেদন করা যাবে আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত। আর অফিসার (সাধারণ) পদে ১ হাজার ৫৯৭ জন এবং পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) ৭৮৭ জন নিয়োগ দেওয়া হবে। আবেদনের শেষ তারিখ ২০ জানুয়ারি।

আবেদনের শেষ তারিখে যাদের বয়স ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ৩২ বছর, তারা আবেদন করতে পারবেন।চাকরিপ্রার্থীদের দাবি, আগে আবেদনের শেষ তারিখের ছয় মাস আগের বয়সসীমা ধরে বিজ্ঞপ্তি প্রকাশ করা হতো। তবে এবার শেষ তারিখ বয়সসীমা ধরায় অনেকে আবেদন করতে পারবেন না বলে তারা জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ