প্রাথমিকের দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষা—যা জানাল অধিদপ্তর

  © টিডিসি ফটো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম ধাপে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ব্যবস্থাপনা নিয়ে ব্যপক অভিযোগ উঠে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিরুদ্ধে। সে অভিযোগের সুরাহা না হলেও এখন দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। দ্বিতীয় ধাপে পরীক্ষা হবে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগে। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে  বলেন, দ্বিতীয় ধাপে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা যত আগে পরীক্ষা নেওয়া যায়, ততই আমাদের জন্য ভালো। এ লক্ষ্যে আমরা প্রস্তুতি নিচ্ছে। কারণ, এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির মাঝামাঝিতে শুরু হবে। তাই এসএসসি পরীক্ষার আগেই আমাদের দ্বিতীয় ধাপের পরীক্ষা নিতে হবে। 

তিনি আরো বলেন, এসএসসি পরীক্ষা শুরু হলে আমরা কেন্দ্র পাব না। জানুয়ারির শেষ সপ্তাহে বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে দ্বিতীয় ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা হতে পারে। আমরা শিগগিরই আনুষ্ঠানিকভাবে শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ করব।’

প্রাথমিকের দ্বিতীয় ধাপে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগে আবেদন করেছেন ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ জন। এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা বিভাগ ধরে ধরে দেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হচ্ছে।


সর্বশেষ সংবাদ