সহকারী শিক্ষক নেবে বাংলাদেশ ব্যাংক আদর্শ উচ্চ বিদ্যালয়

বাংলাদেশ ব্যাংক আদর্শ উচ্চ বিদ্যালয়
বাংলাদেশ ব্যাংক আদর্শ উচ্চ বিদ্যালয়  © ফাইল ফটো

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক আদর্শ উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠানটি তাদের প্রাথমিক ও মাধ্যমিক শাখায় একাধিক বিষয়ে শিক্ষক নিয়োগ দেবে। বিজ্ঞপ্তি অনুযায়ী আগ্রহীরা সরাসরি অথবা ডাকযোগে আবেদন করতে পারবেন।

পদের নাম: সহকারী শিক্ষক (প্রাথমিক)
পদসংখ্যা: ৫টি
যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। সি-ইন-এড প্রশিক্ষণ প্রাপ্তগণ অগ্রাধিকার পাবেন।
বেতনস্কেল: ১১০০০-২৬৫৯০ (গ্রেড-১৩)

পদের নাম: সহকারী শিক্ষক (মাধ্যমিক) বাংলা, গণিত ও সামাজিক বিজ্ঞান বিষয়।
পদসংখ্যা: বাংলা-০২ গণিত- ০১ সামাজিক বিজ্ঞান-০১টি
ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা: জনবল কাঠামো-২০২১ মোতাবেক
বেতন স্কেল: ( ১) প্রশিক্ষণ প্রাপ্য গ্রেড-১০- (১৬০০০-৩৮০০০/-) (২) প্রশিক্ষণহীন প্রাপ্য গ্রেড-১১-(১২৫০০-৩০২৩০/-)

অন্যান্য সুযোগ-সুবিধা: প্রাথমিক শাখার সহকারী শিক্ষকগণের ক্ষেত্রে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিধিবিধান প্রযোজ্য। তবে অবসরোত্তর গ্র্যাচুইটি ও কল্যাণ সুবিধা বিদ্যালয়ের নিজস্ব নিয়মানুযায়ী প্রদান করা হবে।

এছাড়া মাধ্যমিক শাখার সহকারী শিক্ষকগণের ক্ষেত্রে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের বিধিবিধান প্রযোজ্য। তবে অবসরোত্তর গ্র্যাচুইটি ও কল্যাণ সুবিধা বিদ্যালয়ের নিজস্ব নিয়মানুযায়ী প্রদান করা হবে। (৩) প্রাথমিক ও মাধ্যমিক উভয় স্তরের শিক্ষকগণকে সরকারি বিধিমোতাবেক বাড়ীভাড়া, ভবিষ্য তহবিল, চিকিৎসা ভাতা, উৎসব ভাতা ও শিক্ষা সহায়ক ভাতা প্রদান করা হবে।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীগণকে দরখাস্তের সাথে সকল শিক্ষা ও প্রশিক্ষণ সনদের সত্যায়িত কপি, ০২ কপি পাসপোর্ট সাইজ ছবি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি এবং জীবন বৃত্তান্ত (মোবাইল নম্বরসহ) সংযুক্ত করতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশের ১৫ কার্যদিবসের মধ্যে সরাসরি বা ডাকযোগে দরখাস্ত পেশ করা যাবে। ১৫ কার্যদিবসের পরে ডাকযোগে প্রেরিত দরখাস্ত বিদ্যালয়ে পৌঁছালে তা গ্রহণযোগ্য হবে না।


সর্বশেষ সংবাদ