০৭ মে ২০২৩, ১০:০৬

এক হাজার এসআই নেবে সরকার, আবেদন করবেন যেভাবে

এক হাজার এসআই নেবে সরকার  © সংগৃহীত

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। প্রতিষ্ঠানটির ‘উপপরিদর্শক (এসআই-নিরস্ত্র)’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। পদটিতে নারী ও পুরুষ উভয় প্রার্থীই আবেদন করতে পারবেন। আগামী ০৬ মে আবেদন শুরু হবে। চলবে আগামী ২৭ মে পর্যন্ত। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে মাত্র ৪০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা
সরকার অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রির অধিকারী এবং কম্পিউটারে দক্ষতাসম্পন্ন হতে হবে।

শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি। নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি।

বৈবাহিক অবস্থা
প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে।

বয়সসীমা
২৭ মে ২০২৩ তারিখে ১৯ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। ২৫ মার্চ ২০২০-এ সর্বোচ্চ বয়সসীমায় থাকলেও আবেদন করা যাবে।

আরও পড়ুন: এসএসসি পাসে ১৮৩ জন নেবে বস্ত্র অধিদপ্তর

আবেদন করবেন যেভাবে
আগ্রহী প্রার্থীদের ttp://police.teletalk.com.bd লিংকে প্রবেশ করে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার জন্য আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরম পূরণ করার পর প্রত্যেক যোগ্য প্রার্থী একটি ইউজার আইডি পাবেন। এরপর ২৪ ঘণ্টার মধ্যে যেকোনও টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর হতে ৪০/- (চল্লিশ) টাকা (অফেরতযোগ্য) সার্ভিস চার্জ বাবদ জমা দিতে হবে।

অনলাইন আবেদন ফরমে প্রার্থীর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০,প্রস্থ ৮০ পিক্সেল) এবং রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০,প্রস্থ ৩০০ পিক্সেল) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করতে হবে।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন