বন অধিদপ্তরের দুই পদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ

মৌখিক পরীক্ষা
মৌখিক পরীক্ষা  © প্রতীকী ছবি

খুলনা বিভাগে ফরেস্ট গার্ড ও অফিস সহায়ক পদে মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে বন অধিদপ্তরের। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অফিস সহায়ক পদের মৌখিক পরীক্ষা আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে। এ পদে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪৫। ফরেস্ট গার্ড পদে মৌখিক পরীক্ষা ধারাবহিকভাবে ১০ থেকে ১৫ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ পদে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩৮৮। প্রতিদিন ৩০ থেকে ৩৫ জন প্রার্থীর পরীক্ষা নেওয়া হবে।

মৌখিক পরীক্ষার আগে যেসব কাগজপত্র জমা দিতে হবে—শিক্ষাগত যোগ্যতা–সম্পর্কিত সব মূল/ সাময়িক সনদ, জাতীয় পরিচয়পত্র/ জন্মনিবন্ধন সনদ।

এছাড়া সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদ, এতিম ও শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সবশেষ নির্দেশনা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট এবং মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সবশেষ নির্দেশনা অনুযায়ী মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা সনদ ও সরকারি বা আধা সরকারি সংস্থায় কর্মরত ব্যক্তিদের ক্ষেত্রে কর্তৃপক্ষের এনওসি/ প্রত্যয়নপত্র জমা দিতে হবে।

মৌখিক পরীক্ষার আগে প্রার্থীদের শারীরিক ও স্বাস্থ্য পরীক্ষা করা হবে। মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি জানতে ক্লিক করুন এখানে


সর্বশেষ সংবাদ