প্রভাষক নিয়োগ দেবে ঢাবি, উচ্চতর ডিগ্রিধারীরা পাবেন অগ্রাধিকার

ঢাবি
ঢাবি  © সংগৃহীত

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটির ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে একটি স্থায়ী পদে প্রভাষক ও সহকারী অধ্যাপক পদের বিপরীতে অস্থায়ী প্রভাষক পদে একজন নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের সরাসরি আবেদন করতে হবে।

পদের নাম: প্রভাষক

আবেদনের যোগ্যতা: ফলিত রসায়ন বিভাগে প্রভাষক পদের জন্য প্রার্থীদের অবশ্যই ফলিত রসায়ন ও কেমিকৌশল বিষয়ে বি.এস.সি (অনার্স) এবং মাস্টার্স ডিগ্রি এবং কেমিকৌশল বিভাগে প্রভাষক পদে প্রার্থীদের অবশ্যই কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বি.এস.সি এবং মাস্টার্স ডিগ্রি পরীক্ষায় ন্যূনতম প্রথম শ্রেণি অথবা সিজিপিএ পদ্ধতিতে স্কেল ৪.০০ এর মধ্যে ৩.৫০ সহ এস.এস.সি এবং এইচ.এস.সি. পরীক্ষায় ন্যূনতম প্রথম বিভাগ অথবা জিপিএ পদ্ধতিতে স্কেল ৫.০০ এর মধ্যে ৪.২৫ থাকতে হবে।

অন্যান্য যোগ্যতা সমান থাকলে উচ্চতর ডিগ্রিধারীগণকে অগ্রাধিকার প্রদান করা যেতে পারে। যে সকল প্রার্থী অনার্স বা মাস্টার্স পরীক্ষায় প্রথম স্থান /সর্বোচ্চ সিজিপিএ অর্জন করছে, তাদের ক্ষেত্রে এস.এস.সি বা এইচ.এস.সি. পরীক্ষার যে কোন একটির অনুমোদিত শর্ত শিথিলযোগ্য।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/- টাকা (জাতীয় বেতন স্কেল-২০১৫)।

আবেদন প্রক্রিয়া: আগ্রহীরা পে-অর্ডার/ব্যাংক ড্রাফটসহ ০৮ (আট) কপি দরখাস্ত রেজিস্ট্রারের নিকট জমা দিয়ে আবেদন করতে হবে। প্রত্যেক কপি দরখাস্তের সাথে সার্টিফিকেট, প্রশংসাপত্র, গ্রেডশীট/মার্কশীট এবং অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত প্রতিলিপি সংযুক্ত করতে হবে। চাকরিরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত প্রেরণ করতে হবে।

আবেদন ফি: ৭৫০/- (সাতশত পঞ্চাশ) টাকা।

আবেদনের শেষ তারিখ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩


সর্বশেষ সংবাদ