ইডিইউর প্লেসমেন্ট ডে’তে দুই শতাধিক চাকরি

ইডিইউর প্লেসমেন্ট ডে’তে দুই শতাধিক চাকরি
ইডিইউর প্লেসমেন্ট ডে’তে দুই শতাধিক চাকরি  © টিডিসি ফটো

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) আয়োজিত প্লেসমেন্ট ডে’তে অংশ নেওয়া ৪০ চাকরিদাতা প্রতিষ্ঠানে চাকরি হচ্ছে প্রায় দু’শতাধিক আবেদনকারীর। দু’দিনের এ চাকরিমেলায় চাকরির আবেদন (সিভি) জমা পড়ছে সাড়ে চার হাজার। এদের মধ্যে চৌদ্দটি প্রতিষ্ঠান স্পট ইন্টারভিউ ও লিখিত পরীক্ষা নিয়েছে প্রায় সাত’শ চাকরিপ্রত্যাশীর। শনিবার (৪ ফেব্রুয়ারি) সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামে চাকরিদাতা ও প্রত্যাশীদের এ মিলনমেলার। 

যুক্তরাজ্যের বেনগর ইউনিভার্সিটি ও এএইচজেড এসোসিয়েটস লিমিটেডের চট্টগ্রামে বসবাসরত তরুণদের ক্যারিয়ার গঠনে সহায়তা করার লক্ষ্যে চাকরিপ্রত্যাশী ও চাকরিদাতাদের এ মিলনমেলার আয়োজন করে। ইডিইউর শিক্ষার্থীরা ছাড়াও এতে চট্টগ্রামের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও চাকরীপ্রত্যাশীরা অংশ নিয়েছে।

মেলায় প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন পদে নিয়োগ দিতে সিভি গ্রহণ করেছে আগতদের থেকে। এছাড়া, দর্শনার্থীরা প্রতিষ্ঠানগুলোতে চাকরির ক্ষেত্রে প্রয়োজনীয় তথ্য, সুযোগ-সুবিধাসমূহ এবং ইন্টার্নশিপের বিষয়েও জানতে পেরেছে।

এছাড়াও ক্যারিয়ার গঠনের বিভিন্ন দিক নিয়ে প্যানেল ডিসকাশনের আয়োজন করা হয় মেলায়। এতে দেশের স্বনামধন্য ও প্রতিষ্ঠিত পেশাজীবীরা তরুণদের উন্নয়নে পরামর্শমূলক আলোচনা করছেন। বিখ্যাত স্ট্যান্ড-আপ কমেডিয়ান নাভিদ মাহবুবের সরস সঞ্চালনায় এতে আগত অতিথিরা বাংলাদেশের চাকরিবাজার ও কর্মপরিবেশ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

এতে অংশগ্রহণনকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে দারাজ, পিটুপি, সফট টেক ইনোভেশন, সবুজ গ্লোবাল এডুকেশন, ইউনিভার্সিটি অব দ্য ওয়েস্ট অব ইংল্যান্ড, কেনপার্ক এন্ড রিজেন্সি, সিপিডিএল, লিড বাংলাদেশ, ক্রিয়েটিভ আইটি, এভারকেয়ার হসপিটাল, কেএসআরএম, এমজিএইচ, টিচ ফর বাংলাদেশ, হাইডেলবার্গ সিমেন্ট, কনফিডেন্স সিমেন্ট, জিপিএইচ ইস্পাত, আইডিপি এডুকেশন, মমতা, গ্রামীণফোন, প্যাসিফিক জিন্স, রবি, র‌্যাংকস এফসি প্রপার্টিজ, এপিক হেলথকেয়ার, জাগো ফাউন্ডেশন, ম্যারিকো, ওয়ালটন ও গ্লোবাল হাইটস এন্ড মেলবোর্ন মেট্রোপলিটন কলেজ।

আর এ আয়োজনে প্রথম আলো, বিএসআরএম, এলিট পেইন্ট, গ্রুপ নটিকা, টিসিএল গ্লোবাল, ট্রান্সপোর্টেশন পার্টনার হিসেবে যাত্রী, জেনারেল পার্টনার ইউনিভার্সিটি অব পোর্টসমাউথ, ব্রোঞ্জ পার্টনার ট্যালেন্ট ম্যানেজমেন্ট, মিডিয়া পার্টনার দ্য বিজনেস স্টান্ডার্ড, বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকম, চ্যানেল ২৪ ও সময়টিভি, ফুড পার্টনার ছিলো ক্যাফে মিলানো ও লে বেকহাউ।

এর আগে গতকাল এ প্লেসমেন্ট ডে’র উদ্বোধন করেন সাবেক মন্ত্রী ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। ইডিইউর উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বিএসআরএম এর ম্যানেজিং ডিরেক্টর আমির আলী হুসেইন ও জুনকস কনসাল্টিংয়ের সহপ্রতিষ্ঠাতা মতিউল ইসলাম নওশাদ।


সর্বশেষ সংবাদ