বইমেলায় এসেছে আর জে জিব্রানের প্রথম গ্রন্থ ‘গহিরা’

বইমেলায় এসেছে আর জে জিব্রানের প্রথম গ্রন্থ ‘গহিরা’
বইয়ের প্রচ্ছদ  © টিডিসি ফটো

সোশ্যাল মিডিয়াতে পরিচিত মুখ আর জে জিব্রান নতুন বছরে নিজেকে চ্যালেঞ্জ করেছেন একটু ভিন্ন ভাবে এবং নতুন বছরে এসে হাজির হয়েছেন নতুন রূপে। কিন্তু এবার কোন আর জে হয়ে নয় হাজির হয়েছেন লেখক হিসেবে।

এবারের অমর একুশে বইমেলায় এসেছে তার লেখা প্রথম গ্রন্থ ‘গহিরা’। উপন্যাসটির একটি আকর্ষনীয় ব্যাপার হচ্ছে লেখক সম্পূর্ণ গল্পকেঅদ্ভুত নামের ৪টি পর্বে ভাগ করেছেন। এছাড়াও ব্যবহার করেছেন ৪ পর্বে মোট ৫টা সিম্বল। পর্বগুলোর নাম ডেরিনকুয়ু, নোডোসৌরিডি, কুম্মাকিভি ও নামিবিয়া।

যা পৃথিবীতে বিদ্যমান রহস্যময় জায়গা ও উপাদান। চার পর্বের এমন নামকরণের অর্থ এবং চার পর্বে ৫টা সিম্বল ব্যবহারের কারণ মূলত গহিরা বইয়ের রহস্য উন্মোচন করবে।

লেখক নিজে বইয়ের সারাংশ অংশে গল্পের বিন্দু মাত্র কোন প্রকাশ করেনি। বরং সেই অংশে লিখেছেন গহিরা কে? গহিরা কি? গহিরা কোথায় অবস্থিত? এসবের উত্তর মিলতে পারে এই বইটি সম্পূর্ণ রূপে পড়ার মাধ্যমে।

আর জে জিব্রান বলেন, দু’দশ লাইন পড়ে গহিরার অর্থ ধরা অসম্ভব কারণ লেখক হিসেবে আমি এমন কিছু জানি যা আপনি জানেন না কিন্তু আপনিযদি বইটা সামনের দিকে পড়তে থাকেন তবে আমি কথা দিচ্ছি আপনার অজানা বিষয়টা আমি আপনাকে নিশ্চয় জানাবো।

এই বিষয়গুলো চমৎকার ধাঁধা ও রহস্য সূত্র স্থাপন করছে ‘গহিরা’ বইটিতে যা আসলে না পড়লে জানা অসম্ভব।

রকমারিতে আসার মাত্র তিন দিনে প্রায় ৪০টি পজেটিভ রিভিউ চমৎকার এই বইটির ঝুড়িতে এসে জমেছে এবং বিভিন্ন ছাড়ে ‘গহিরা’ বইটি প্রি-অর্ডার চলছে রকমারি.কম, বই বাজার.কম, দূরবীন.কম ও শব্দশৈলী এর ফেইসবুক পেজে।


মন্তব্য

x