বইমেলায় পররাষ্ট্রমন্ত্রী

বইমেলা
বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় তাকে বিভিন্ন স্টল ঘুরে দেখতে দেখা গেছে  © সংগৃহীত

করোনার প্রাদুর্ভাবে কিছুটা বিলম্বে হলেও অবশেষে শুরু হয়েছে অমর একুশে বইমেলা-২০২১। চতুর্থ দিনে মেলা পরিদর্শনে এসেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে তিনি বইমেলায় আসেন। বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় তাকে বিভিন্ন স্টল ঘুরে দেখতে দেখা গেছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের এমন একটি সমাজ দরকার যেটা হবে জ্ঞানভিত্তিক, তথ্যভিত্তিক। আমার খুব ভাল লাগছে যে, প্রাণের মেলা এবারও স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে। আরেকটা কথা বলছে হচ্ছে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমাদেরকে স্বাধীনতা সম্পর্কে সঠিকভাবে জানতে হবে।

তিনি বলেন, ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আসা বিভিন্ন দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীরা বইমেলায় আসতে না পারলেও তাদের সঙ্গে আসা বিদেশি অতিথিরা ইতোমধ্যে বইমেলা ঘুরে গেছেন। অনেকে ঘুরতে আসবেন। আমরা সবার নিরাপত্তা নিশ্চিত করেছি।

এবারে বাংলা একাডেমি প্রাঙ্গণে ১০৭টি প্রতিষ্ঠানকে ১৫৪টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। অন্যদিকে সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৫৪০টি প্রতিষ্ঠানকে ৮৩৪টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। রয়েছে ৩৩টি প্যাভিলিয়নও। এই মহামারির প্রাদুর্ভাবের মাঝেই বইমেলা পার করছে চতুর্থ দিন।

বইমেলা প্রতিদিন বিকেল ৩টায় শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত। ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা খোলা থাকবে। তবে শুক্রবার বেলা ১টা থেকে বেলা ৩টা এবং শনিবার বেলা ১টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতি থাকবে। বইমেলা চলবে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x